Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সবই হারালেন সরফরাজ!

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ১৮, ২০১৯, ১০:২৫ এএম


সবই হারালেন সরফরাজ!

ওয়ানডে, টি-২০ ও টেস্ট এই তিন ফরম্যাট থেকে সবই (অধিনায়কত্ব) হারিয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক ডানহাতি ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। শুক্রবার (১৮ অক্টোবর) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে সরফরাজের অধিনায়কত্ব হারানোর পর টি-২০’তে নতুন অধিনায়ক হয়েছেন বাবর আজম। আর টেস্টে অধিনায়ক হয়েছেন আজহার আলী। যদিও ওয়ানডে ফর‍ম্যাটের জন্য নতুন অধিনায়কের নাম এখনো ঘোষণা করা হয়নি।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। এরপরই তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে। তবুও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে নেতৃত্বে থাকেন তিনি।

তবে সমালোচনা কাটিয়ে আর এগুতে পারেননি সরফরাজ। ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলঙ্কার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসনে যায়। দীর্ঘ ১০ বছর পর দেশটিতে ফিরেছে মূলধারার ক্রিকেট।

চলতি মাসে সেখানে সফরে যায় লঙ্কানদের দ্বিতীয় সারির দল। সিরিজটি দুর্দান্তভাবে শুরু করে পাকিস্তান। ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে সফরকারিদের হোয়াইটওয়াশ করেন স্বাগতিকরা।

প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তবে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে আনকোরা লঙ্কা দলের বিপক্ষে ধবলধোলাই হয় মিসবাহ বাহিনী।

যদিও সরফরাজের নেতৃত্বে চ্যাম্পিয়নস ট্রফি জেতে পাকিস্তান। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক নম্বর দল হয় তারা।

জেডআই