Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

যুক্তরাষ্ট্রে বৃদ্ধকে বাঁচিয়ে আলোচনায় বাংলাদেশি শিক্ষক, ভিডিও ভাইরাল

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ১৯, ২০২১, ০৯:২০ এএম


যুক্তরাষ্ট্রে বৃদ্ধকে বাঁচিয়ে আলোচনায় বাংলাদেশি শিক্ষক, ভিডিও ভাইরাল

যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার নিয়ে রেললাইনে পড়ে যাওয়া এক বৃদ্ধকে উদ্ধার করেছেন বাংলাদেশি শিক্ষক জাবেদ আহম্মেদ। সম্প্রতি দেশটির নিউইয়র্ক সিটির পাতাল রেললাইনের ইউনিয়ন স্কয়ার স্টেশনে ঘটেছে এ ঘটনা। ঘটনাটির একটি দৃশ্যের ভিডিও ইন্টারনেটে ব্যাপক আলোচিত হচ্ছে।

গত ৬ আগস্টের এই ঘটনার ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওটি টুইটারে শেয়ার হলে কয়েক ঘণ্টার মধ্যে কয়েক মিলিয়নেরও বেশি বার দেখা হয়।

বুধবার (১৮ আগস্ট) ঘটনাটির প্রসঙ্গে জাবেদ আহম্মেদ বলেন, নিজের ঝুঁকির কথা তখন মনে ছিল না। শুধু মাথায় ছিল বৃদ্ধকে তুলতে হবে। কারণ কয়েক সেকেন্ডের মধ্যেই এখানে ট্রেন আসবে। তিনি আরও বলেন, আমরা ছিলাম উছিলা মাত্র। যা করার সৃষ্টিকর্তাই করেছেন।

ভাইরাল ভিডিওটি রেকর্ড করা লরেন মেনেন তার টুইটে লেখেন, একজন লোক অ্যাকশন নিতে ঝাঁপিয়ে পড়ে, অন্যজন তাকে সাহায্য করতে এগিয়ে আসেন। অ্যাকশনে আমিও ছিলাম। আমি হাত নেড়ে ট্রেন চালককে সতর্ক করতে চেয়েছিলাম। বৃদ্ধ লোকটি অসুস্থ ছিলেন। পরে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

ভিডিওতে দেখা যায়, ট্রেন আসার কয়েক সেকেন্ড আগে এক বৃদ্ধ লোক হুইলচেয়ার নিয়ে রেললাইনে পড়ে যান। লোকটিকে নিরাপদে তুলে নেয়ার জন্য এগিয়ে আসেন এক যুবকসহ অন্য এক যাত্রী। ট্রেন আসার আগেই ওই বৃদ্ধকে উদ্ধারে সক্ষম হন তারা।

জানা গেছে, জাবেদ আহম্মেদ নোয়াখালীর চাটখিল উপজেলার সিংবাহুড়া গ্রামের আনোয়ার উল্যাহ ডাক্তার বাড়ির বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের বড় ছেলে। ৩৪তম বিসিএসে চাটখিল পাঁচগাও মাহবুব সরকারি কলেজ ব্যবস্থাপনা বিভাগে প্রভাষক হিসেবে শিক্ষকতা করছেন।

আমারসংবাদ/জেআই