Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কাতার ভ্যাকসিনেশন সেন্টার বন্ধ

আরমান জিহাদ, কাতার 

অক্টোবর ১৫, ২০২১, ০৯:৫০ এএম


কাতার ভ্যাকসিনেশন সেন্টার বন্ধ

জনস্বাস্থ্য মন্ত্রণালয় ঘোষণা করেছে গতকাল থেকে ব্যবসা ও শিল্পের জন্য কাতার ভ্যাকসিনেশন সেন্টার স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে, কেন্দ্রটি কাতার রাজ্যের ব্যবসা ও শিল্প খাতে কর্মীদের কোভিড -১৯ ভ্যাকসিন প্রদানে তার ভূমিকা পালনে সফল হওয়ার পর এ ঘোষণা দেন।

মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, জাতীয় কোভিড -১৯ ভ্যাকসিনেশন কর্মসূচি শুরু হওয়ার পর থেকে কেন্দ্রে আসা ভ্যাকসিন প্রার্থীদের ১.৬ মিলিয়নেরও বেশি ডোজ ভ্যাকসিন দিয়েছে।

হামাদ মেডিকেল কর্পোরেশনের সিনিয়র কনসালট্যান্ট ইমার্জেন্সি মেডিসিন এবং কাতার ভ্যাকসিনেশন সেন্টার ফর বিজনেস অ্যান্ড ইন্ডাস্ট্রি সেক্টরের প্রধান ডা ড.খালিদ আবদুলনুর বলেন, তার  মেডিক্যাল টিম কাতারের জনসংখ্যাকে টিকা দেওয়ার ক্ষেত্রে যে ভূমিকা পালন করেছে তাতে তিনি  খুশি ও গর্বিত।

তিনি বলেন, এই কেন্দ্রটি কোভিড -১৯ সীমাবদ্ধতা প্রত্যাহারের কাতারের পর্যায়ক্রমে পরিকল্পিত পরিকল্পনার নিরাপদ রোল-আউটকে সমর্থন করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে যাতে নিশ্চিত করা যায় যে পরিষেবা কর্মীদের ভ্যাকসিন অ্যাক্সেস এবং সুরক্ষিত ছিল।

এই সময়ের মধ্যে এতগুলি প্রধান শিল্প শ্রমিককে টিকা দিতে পেরে এবং সকলকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে পেরে আমরা গর্বিত।

বিশ্বের অন্যতম বড় টিকা কেন্দ্র, এই সুবিধাটি জনস্বাস্থ্য মন্ত্রণালয়, হামাদ মেডিকেল কর্পোরেশন, প্রাইমারি হেলথ কেয়ার কর্পোরেশন এবং কাতার চ্যারিটির মধ্যে একটি স্বতন্ত্র সহযোগিতার ফল, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং কনোকো ফিলিপস-এর সহযোগিতায়-  কাতার।

কেন্দ্রটি ২০২১ সালের এপ্রিলে খোলা হয়েছিল, কেন্দ্রের ৩০০টি টিকাদান কেন্দ্র ছিল এবং ৭০০ জন কর্মী প্রতিদিন কোভিড -১৯ ভ্যাকসিনের ২৫,০০০ ডোজ প্রদান করেন। 

আমারসংবাদ/কেএস