Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ওমানস্থ বাংলাদেশ দূতাবাস ও সোশ্যাল ক্লাব’র যৌথ উদ্যোগে রচনা প্রতিযোগিতা

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ২৫, ২০২১, ০৮:৪৫ এএম


ওমানস্থ বাংলাদেশ দূতাবাস ও সোশ্যাল ক্লাব’র যৌথ উদ্যোগে রচনা প্রতিযোগিতা

তারুণ্যের ভাবনায় বাংলাদেশ (Bangladesh & the Young Generation) স্লোগানকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে শেষ হয়েছে, ওমানস্থ বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ সোশ্যাল ক্লাব যৌথ আয়োজনে ওমানে বসবাসরত তরুণ ও যুব সমাজের জন্য প্রথমবারেরমত অনুষ্ঠিত রচনা প্রতিযোগীতার পুরস্কার বিবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) ওমানের রাজধানী মাস্কাট আল মাসউয়া হল কনভেনশন রুমে ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি মো: সিরাজুল হকের সভাপতিত্বে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ওমানস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মিজানুর রহমান।

এতে উদ্ভোধনী বক্তব্য রাখেন সোশ্যাল ক্লাবের সাধারণ সম্পাদক এম. এন আমিন।

আসফিয়া নুর ও সাহেল এর সাবলীল উপস্থাপনায় এসময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন- ওমান গালর্ফ এক্সেসেঞ্জের সিও ইফতেখার উল-হাসান চৌধুরী, ডাক্তার ফয়সাল, আলী ইউছুপ আল ওহেবী, বদর আল কাসবী, দূতাবাসের ডেপুটি মিশনের প্রধান ম্যাডাম মৌসমী রহমান, Hoc ও কাউন্সিলর নাহিদ ইসলাম, কাউন্সিলর (শ্রম উইং) হুমায়ুন কবির, প্রথম সচিব রওশন আরা পলি, সোশ্যাল ক্লাবের সহ-সভাপতি মো: রেজাউল করিম, আজিমুল হক বাবুল, ওমান এক্সসেঞ্জ এর জিএম সোহেল রহমান, বাংলাদেশ স্কুল মাস্কাটের চেয়ারম্যান ইঞ্জিঃ মোস্তফা কামালসহ ওমানে কমিউনিটির ব্যাক্তিবর্গ এবং বিভিন্ন সংস্থার কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সোশ্যাল ক্লাবের সহ-সভাপতি মো: রেজাউল করিম ও আজিমুল হক বাবুলের নেতৃত্বে দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মিজানুর রহমানের হাতে সুলতানাতের ঐতিহ্যের প্রতীক একটি খঞ্জর তুলে দেন।

এদিকে প্রবাসে (ওমান) বসবাসকারী অধ্যায়নরত ছাত্রছাত্রী ও তরুণ ও যুব সমাজের কাছে বাংলাদেশ তথা মাতৃভূমি সম্পর্কে আগ্রহ তৈরীর উদ্দেশ্যে ওমানে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মোঃ মিজানুর রহমানের আহ্বানে বাংলাদেশ দূতাবাস মাস্কাট ও বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান এর যৌথ উদ্যোগে তরুণ ও যুব সমাজকে সম্পৃক্ত করে (ক) ভিশন-২০৪১ এবং বাংলাদেশের উন্নয়নের গতিধারা (খ),বঙ্গবন্ধু ও বাংলাদেশ (গ) বাংলাদেশ: আপনার ভ্রমণের আগামী গন্তব্য এই তিনটি বিষয়ের উপর একটি রচনা প্রতিযোগিতার আয়োজনের করা হয়েছে, এতে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন রাষ্টদূত মিজানুর রহমান ও সোশ্যাল ক্লাবের নেতৃবৃন্দ।

পরে ওমানস্থ বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রী ও ওমানে বসবাসরত শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আমারসংবাদ/কেএস