Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সৌদি আরবে বাংলাদেশীসহ ১৫৮০৬ জন অবৈধ প্রবাসী গ্রেপ্তার

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব  

নভেম্বর ১, ২০২১, ০৪:৫৫ এএম


সৌদি আরবে বাংলাদেশীসহ ১৫৮০৬ জন অবৈধ প্রবাসী গ্রেপ্তার

সৌদি আরবে গত এক সপ্তাহে ১৫ হাজার ৮০৬ জন অবৈধ প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। সৌদি আরবের রেসিডেন্সি আইন, শ্রম আইন, এবং সীমান্ত আইন অমান্য করার অপরাধে এসব প্রবাসীদের গ্রেপ্তার করা হয়।

সৌদি গেজেটের প্রতিবেদনের বরাত জানা যায় যে, গত ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত ১৫ হাজার ৮০৬ জন বাংলাদেশীসহ অবৈধ প্রবাসীদের গ্রেপ্তার করেছে সৌদি আরবের আইনশৃঙ্খলা বাহিনী। 

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিভিন্ন আইন শৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনী এবং জাওয়াজাত এর সাথে সম্মিলিত প্রচেষ্টা এবং অভিযানে এসকল প্রবাসী গ্রেপ্তার হয়েছেন।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ৭ হাজার ৬০৯ জন বাংলাদেশীসহ বিভিন্ন দেশের নাগরিকদের রেসিডেন্সি (আকামা)আইন অমান্যের অপরাধে গ্রেপ্তার করা হয় , ৬ হাজার ৫২৫ জনকে সীমান্ত আইন ভঙ্গের অপরাধে, এবং ১ হাজার ৬৭২ জনকে শ্রম আইন ভঙ্গের অপরাধে গ্রেপ্তার করা হয়েছে।

অবৈধ উপায়ে সীমান্ত পার হয়ে সৌদি আরবে প্রবেশের সময় হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে ৪৬৯ জনকে। এদের মাঝে ৫০ শতাংশ ইয়েমেনি, ৪৬ শতাংশ ইথিওপিয়ান, এবং বাকি ৪ শতাংশ বিভিন্ন জাতীয়তার মানুষ। অবৈধ উপায়ে সৌদি আরব ছেড়ে পালানোর সময় হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে ৯০ জন প্রবাসীকে।

আমারসংবাদ/কেএস