Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

ওমান প্রবাসীদের নিয়ে গেট টুগেদারের আয়োজন করে যমুনা ব্যাংক

ফোরকান মাহমুদ, ওমান থেকে

নভেম্বর ২৬, ২০২১, ১১:৩০ এএম


ওমান প্রবাসীদের নিয়ে গেট টুগেদারের আয়োজন করে যমুনা ব্যাংক

সম্প্রতি মধ্যপ্রাচ্যের দেশ ওমানের মাসকাট ও সোহার অঞ্চলে যমুনা ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর উদ্যোগে প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী ও প্রবাসীদের নিয়ে এক NRB get-together এর আয়োজন করে।
 
যমুনা ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ আব্দুস সোবহান এর পরিচালনায় এতে সভাপতিত্বে করেন যমুনা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াস উদ্দিন আহমেদ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব নূর মোহাম্মদ।

এসময় প্রধান অতিথি আলহাজ্ব নূর মোহাম্মদ বলেন, ওমানে প্রবাসী বাংলাদেশিদের জন্য নানাবিধ ব্যাংকিং সুযোগ-সুবিধা প্রদানের লক্ষ্যে ওমানে যমুনা ব্যাংকের নিজস্ব শাখা বা এক্সেঞ্জ হাউজ খোলার ইচ্ছা পোষণ করেন।

এছাড়াও তিনি ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের ভূয়সী প্রশংসা করে বলেন আমরা এই ক্লাব পরিদর্শন করে ক্লাব কর্মকর্তাদের সাথে মতবিনিয় করেছি এবং তাদের কর্মকাণ্ডে এবং আতিথেয়তায় আমরা মুগ্ধ হয়েছি। যমুনা ব্যাংক দেশের প্রথম কয়েকটি ব্যাংক এর মধ্যে অন্যতম এবং ওমানে যমুনা ব্যাংকের কার্যক্রম শুরু করতে এই সফরে আসা। 

তিনি আরও বলেন, এই সফরে সোশ্যাল ক্লাব যে সহযোগীতা করেছে তার জন্য আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সোশ্যাল ক্লাবের প্রস্তাবিত জিমনেশিয়াম যমুনা ব্যাংকের অর্থায়নে করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরো বলেন- ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সুপারিশে বিভিন্ন ব্যাংকে ২% প্রণোদনা দিলেও যমুনা ব্যাংক ২.৫% প্রণোদনা দিবেন বলেও আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের চেয়ারম্যান [ফাইনান্স] ও পরিচালক সিরাজুল ইসলাম ভরসা, পরিচালক ইসমাইল হোসেন সিরাজী, ওমান গাল্ফ এক্সেঞ্জের সিইও ইফতেখার হাসান চৌধুরী, বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হকসহ, সোশাল ক্লাবের নির্বাহী সদস্যবৃন্দ, কমিউনিটি নেতা ও বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসীরা উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত অথিতিবৃন্দ তাদের বক্তব্যে- ওমানের সার্বিক পরিস্থিতি তুলে ধরে ব্যবসা বাণিজ্যে, সংস্কৃতি বিকাশে ও দেশের ইমেজ বৃদ্ধির লক্ষ্যে প্রবাসীদের সচেতন হওয়ার আহ্বান জানান।সবশেষে উপস্থিত অতিথিবৃন্দ নৈশভোজে অংশ নেন।

আমারসংবাদ/এআই