Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

রাশি আজ অনুকূলে নেই

জুন ২৪, ২০১৫, ১০:২২ এএম


রাশি আজ অনুকূলে নেই

 সেদিন সকাল বেলা। পরিপাটি হয়ে অফিসে যাচ্ছেন হাসান মাসুদ। বাড়ির গেট পেরিয়ে রাস্তায় পা রেখেছেন মাত্র, এক দু’পা হেঁটেছেনও। তারপর হঠাৎই উল্টো দিকে দৌড়! ২৩ জুন উত্তরার ১৩ নং সেক্টরে এই দৃশ্য দেখে আশেপাশে অনেকেই দাঁড়িয়ে পড়লো।

ক্যামেরা ছিলো বেশ দূরে। তাই হাসান মাসুদকে দৌড়ে পালাতে দেখে, যারা কৌতুহলী হয়েছিলো প্রথমে; ক্যামেরায় নজর পড়তেই অপ্রস্তুত হয়ে থাকলো কিছুক্ষণ। কেউ কেউ তো আপন মনে বলে উঠলো, ‘আরে কিচ্ছু না! শুটিং চলে!’

দৃশ্যধারণ চলছিলো ‘রাশিম্যান’ নাটকের। পরিচালক মোহাম্মদ নাজিমউদ্দিন রাজু এতে হাসান মাসুদকে হাজির করছেন ভিন্ন এক চরিত্রে। ঘুম থেকে উঠে তাজা পত্রিকাটা হাতের কাছে না পেলে, যার মাথা প্রায় খারাপ হওয়ার যোগাড় হয়। সবার আগে উল্টায় রাশিফলের পাতাটা। সকাল থেকে রাতে বিছানায় যাওয়া পর্যন্ত অক্ষরে অক্ষরে রাশিফলের সতর্কবার্তা মেনে চলে। যেদিন তার ‘গ্রহের অশুভ প্রভাব’, যেদিন সে অফিসে যাবে না। ঘর থেকে বেরুবে না পর্যন্ত! স্ত্রীর জোরাজুরিতে যদিওবা বের হয়, কোন রকম বিপদের গন্ধ পেলেই দৌড়ে চলে আসে। স্ত্রীকে বোঝায়, ‘রাশি আজ অনুকূলে নেই’।

হাসান মাসুদ বলছেন, ‘এক সময় এই চরিত্রটি নিজেকে মানসিক বিকারগ্রস্ত হিসেবে আবিষ্কার করে। চিকিৎসকের কাছেও যায়।’

‘রাশিম্যান’ নাটকে হাসান মাসুদের স্ত্রী হিসেবে তাকে সব সময় সামলানোর দায়িত্ব নিয়েছেন অর্ষা। আরও আছেন কাজী আসিফ। নাটকটি প্রচার হবে আগামী ঈদে।