Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

রাজ্জাক-কবরীর গানে নিরব-মেহজাবিন

আগস্ট ১১, ২০১৫, ১০:১৩ এএম


রাজ্জাক-কবরীর গানে নিরব-মেহজাবিন

   বাংলা সিনেমা বলতে তো রাজ্জাক কবরীর নামই ভেসে ‍আসে হউক সে সাদা কালো হউক বা রঙিন। ‘হৈ হৈ হৈ রঙিলা রঙিলা রঙিলা রে’- ‘রংবাজ’ ছবিতে মোহাম্মদ আলী সিদ্দিকী ও সাবিনা ইয়াসমিনের গাওয়া এই গানে রাজ্জাক-কবরী জুটির অভিনয় আজও স্মরণীয় হয়ে আছে সবার হৃদয়ে। তাদের প্রতি সম্মান জানিয়ে এই গানে নাচলেন নিরব ও মেহজাবীন। একুশে টেলিভিশনের ‘এপার-ওপার’ নামের নৃত্যানুষ্ঠানে দেখা যাবে তাদের নাচ।

রাজ্জাক-কবরী জুটির পাশাপাশি এপারের রুনা লায়লা, আলমগীর এবং ওপারের উত্তম কুমার-সুচিত্রা সেন, আশা ভোঁসলে ও প্রসেনজিৎকে সম্মান জানানো হবে এ অনুষ্ঠানে। তাদের অভিনীত ও গাওয়া ছবির গানগুলোর সঙ্গে এ প্রজন্মের তারকারা নেচেছেন, মিলিয়েছেন ঠোঁট।

নিরব-মেহাজাবিন ছাড়া এ তালিকায় আছেন শাহেদ শরীফ খান, চাঁদনী, নাদিয়া-লিখন, শখ, তানজিন তিশা, রেসি, বাপ্পি চৌধুরী, জায়েদ খান, পিয়া বিপাশা, সাগর, তমা মির্জা, তিথি কবির, রথি, শিরিন শীলা। এবং ‘সেরা নাচিয়ে’ ও ‘নাচো বাংলাদেশ নাচো’ প্রতিযোগিতার নৃত্যশিল্পীরা। এ ছাড়া গোটা আয়োজনের নৃত্য পরিচালনার পাশাপাশি কয়েকটি নাচে অংশ নেবেন ইভান শাহরিয়ার সোহাগ।

নিরব বললেন, ‘গত রোজার ঈদে একুশে টিভির আয়োজনে সালমান শাহ স্মরণে তার অভিনীত ‘স্বপ্নের নায়ক সে তুমি’ গানের তালে নেচেছিলাম আমরা। এবার রাজ্জাক স্যার ও কবরী ম্যাডামের কালজয়ী গানে নেচেছি আমরা। এটা আমাদের জন্য আনন্দের ব্যাপার।’

‘এপার-ওপার’-এর প্রযোজক ইসরাফিল শাহীন জানান, আসন্ন কোরবারি ঈদের দিন থেকে ছয় দিন অনুষ্ঠানটি দেখানো হবে একুশে টিভিতে।