Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

বলিউডে গানে গানে ছড়িয়ে অশ্লীলতা (ভিডিওসহ)

আগস্ট ১২, ২০১৫, ০৬:৪১ এএম


বলিউডে গানে গানে ছড়িয়ে অশ্লীলতা (ভিডিওসহ)

   সুরে সুরে কখন আনন্দ তো কখন দুঃখে দুলে ওঠে মন। গানের মাধুর্য ততক্ষণ পাওয়া যায়না যতক্ষণ তা তার শব্দ মধুর হয়। কিন্তু আজকাল হানি সিং জমানায় যে ধরণের সব গান তৈরি হচ্ছে, পরিবার-পরিজনের সঙ্গে একসঙ্গে বসে দেখার উপায় নেই। তবে এ ধরণের গান যে শুধু সাম্প্রতিক কালেই হচ্ছে তা নয়। বলিউডে অনেক আগে থেকেই এমন কুরুচিপূর্ণ গানের প্রচলন ছিল। যে কারণে বহু সঙ্গীত নির্মাতাকেই আইনে নোটিশ হজম করতে হয়েছে। আসুন এমন কিছু গান দেখে নেওয়া যাক যার শব্দ বা অর্থ কুরুচিপূর্ণ ও অশ্লীল:

১. চোলি কে পিছে ক্যায়া হ্যায় :
'খলনায়ক' ছবিতে মাধুরীর লাস্যে হয়তো গানের কথা হারিয়ে গিয়েছে। যদিও বলিউডের সেরা ব্লকবাস্টার গানের মধ্যে এই গানটি অন্যতম। কিন্তু গানের কথা অশ্লীল, 'চোলি কে পিছে ক্যায়া হ্যায়, চুনরি কে নিচে ক্যায়া হ্যায়।'

২. রুকুমনি রুকুমনি :
'রোজা' ছবির এই গানটি অত্যন্ত জনপ্রিয়। কিন্তু এই গানের মধ্যে দিয়ে বিয়ের পরের ঘটনা যেভাবে জানতে চাওয়া হয়েছে এবং তার যা বর্ণনা দেওয়া হয়েছে তা কুরুচিপূর্ণ।

৩. গুটুর গুটির :
'দালাল' 'আরে চড় গ্যায়া উপর রে, আটারিয়া পে লোটন কবুতর রে, গুটুর গুটুর, পঞ্ছি দিওয়ানা চুন কর দানা উড় গয়া ফুর ফুর রে….' এই গানটি খুবই অশ্লীল। তবে ছবির নাম নিয়েও সমালোচনার মধ্যে পরতে হয়েছিল পরিচালকে।

৪. লায়লা তেরি লুট লেগি :
'শুটআউট অ্যাট বডালা' প্রথমে গানটি তৈরি হয়েছিল, 'লায়লা তেরি লেলেগি তু লিখ কে লেলে'…কিন্তু সেন্সর বোর্ডের নির্দেশে গানের কথা বদলে করা হয় 'লায়লা তেরি লুট লেগি তু লিখ কে লেলে'। যদিও গানের কথা গুলি অশ্লীলই।

৫. ডোন্ট টাচ মাই বডি :
'বুলেট রাজা'-এর আইটেম নম্বটি 'হায় ডোন্ট টাচ মাই মাই বডি ও মোরে সইয়া.. তেরা জলা দুঙ্গি গাদ্দা অউর তাকিয়া…ডোন্ট চাট মাই বডি।' কম যায় না কিছু।

৬. পার্টি অল নাইট :
'বস' গানের কথায় বলা হয়েছে, 'গা* মে হ্যায় দম তো বনধ করওয়ালো'। যা সীমানা ছাড়িয়ে কুরুচির।