Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মহুয়া সুন্দরী’র গানে ছবিরাণীর প্রেম (ভিডিও)

নভেম্বর ১১, ২০১৫, ১০:২৪ এএম


মহুয়া সুন্দরী’র গানে ছবিরাণীর প্রেম (ভিডিও)

   সম্প্রতি ইউটিউব এবং ফেসবুকে প্রকাশিত হয়েছে রওশন আরা নীপা নির্মিত বহুল আলোচিত চলচ্চিত্র‘মহুয়া সুন্দরী’র দ্বিতীয় গান।‘আমার পরাণ বান্ধা আছে সখি তোমার পরানে’শিরোনামে গানে কন্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী ও এস আই টুটুল। সুর ও সঙ্গীতায়োজন করেছেন ইমন সাহা। প্রকাশিত হওয়ার তিনদিনেই সাড়া ফেলে দিয়েছে গানটি।

ফেসবুকে এরই মধ্যে ৫ লক্ষ মানুষের কাছে পৌঁছে গেছে গানটি এবং প্রায় ৩ লক্ষ মানুষ গানটি উপভোগ করেছেন। গানটি প্রসঙ্গে সঙ্গীত পরিচালক ইমন সাহা জানালেন, ‘গানটির কথা ও সুর সংগৃহীত। ছবিটির নির্মাতা ২০০৫ সালে নাটোরে এক অন্ধ ছেলের কাছে গানটি শোনেন এবং ভিডিও করেন। লিরিকটা তারই কিনা আমরা জানিনা। সেই অন্ধ ছেলেটি প্রচলিত সুরে গানটা গেয়েছিলেন। পরে আমি সুর পরিবর্তন করেছি। গানের শুরুতেই অপেরাটিক ভয়েস আছে।

সোপরানো দিয়ে শুরু হয়। যতোটা সম্ভব দেশীয় আঙ্গিকে উপস্থাপন করেছি। আর যন্ত্রের খুব কম ব্যবহার করা হয়েছে। যাতে কন্ঠটা প্রাধাণ্য পায়। সামিনা ও টুটুল অসাধারণ গেয়েছে গানটা।’

নির্মাতা নিপা বলেন, ‘গানটির দৃশ্যায়ণ হয়েছে কুমিল্লার ময়নামতি, গাজিপুর, টাঙ্গাইল এবং বেশকিছু গ্রামীন লোকেশোনে। এ গানে যাত্রার মেয়ে ছবিরাণীর প্রেমের দৃশ্যায়ন করেছি। খুব রোমান্টিক কিছু সিন আছে। ইউটিউবে প্রকাশের পরই বেশ সাড়া পাচ্ছি। উল্লেখ্য, আগামী ২০ নভেম্বর মুক্তি পাচ্ছে আলোচিত ছবিটি। এতে যাত্রার মেয়ে ছবিরানীর চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সুমিত, জয়রাজ, মামুনুর রশীদ, সাদেক বাচ্চু, সূচরিতা প্রমূখ।