Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন আজিজুল হাকিম 

বিনোদন প্রতিবেদক

নভেম্বর ২৫, ২০২০, ০৭:৫০ এএম


করোনামুক্ত হয়ে বাসায় ফিরলেন আজিজুল হাকিম 

করোনামুক্ত হলেন বাংলাদেশের একসময়ের জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম। বেশ কিছুদিন থেকে করোনায় আক্রান্ত ছিলেন তিনি।  এমনকি ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পাশাপাশি লাইফ সাপোর্টেও রাখা হয়েছিলো তাকে। 

তবে এখন অনেকটা সুস্থ আজিজুল হাকিম। শঙ্কা কেটেছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেতার সহধর্মিণী জিনাত হাকিম। 

তিনি জানিয়েছেন, বেশ দ্রুতই সুস্থ হয়ে উঠছেন বরেণ্য অভিনেতা আজিজুল হাকিম। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলছেন। স্বাভাবিক খাবারও খাচ্ছেন। স্বাভাবিকভাবে হাঁটাচলা করতে পারছেন। তবে এখন থেকে তাকে আরো সতর্কতার সঙ্গে চলতে হবে। আজ বুধবার (২৪ নভেম্বর) বাসায় ফিরেছেন তিনি।  

নাট্যকার-নির্মাতা জিনাত হাকিম আরও জানান, আল্লাহর অশেষ রহমতে সবার প্রিয় আজিজুল হাকিম চিকিৎসা শেষে বুধবার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। সবার দোয়ায় ও আল্লাহ্‌র অশেষ রহমতে আজিজুল হাকিম এখন সুস্থ হয়ে উঠেছেন। আমরা সবার প্রতি কৃতজ্ঞ।

বাসায় ফিরলেও তিনি এখনো পুরোপুরি সুস্থ হননি। চিকিৎসক তাকে আরো কিছুদিন বাসায় বিশ্রাম নেয়া ও নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন বলেও জানান তিনি।

গত ১২ নভেম্বর করোনাক্রান্ত হয়ে  রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন আজিজুল হাকিম। তার অবস্থার অবনতি হলে পরদিন তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এরপর গত ১৫ নভেম্বর এই অভিনেতাকে লাইফ সাপোর্ট থেকে সরিয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়। অবস্থার উন্নতি হলে পরে তাকে স্থানান্তর করা হয় কেবিনে।

হাসপাতালটিতে ড. মহিউদ্দীনের তত্বাবধায়নে আজিজুল হাকিমের চিকিৎসা হয়েছে।  

শুরুতে ডায়রিয়ায় আক্রান্ত হন আজিজুল হাকিম। প্রাথমিক চিকিৎসায় কিছুটা ভালো হলেও শারীরিকভাবে অনেক দুর্বল হয়ে পড়েন তিনি। এরপর অসুস্থ হয়ে পড়েন তার স্ত্রী-সন্তান। পরে করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে আজিজুল হাকিম, জিনাত হাকিম ও সন্তান রেদওয়ান হাকিমের। তাদের সবার করোনা রিপোর্ট এখন নেগেটিভ। শ্বশুরবাড়িতে থাকা মেয়ে নাযার রিপোর্ট শুরুতেই নেগেটিভ ছিল।

আমারসংবাদ/এমআর