Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‌‘এই অস্বস্তির কি কোনও শেষ নেই?’

আমার সংবাদ ডেস্ক

ডিসেম্বর ৩১, ২০২০, ০৯:১৫ এএম


‌‘এই অস্বস্তির কি কোনও শেষ নেই?’

একজন নারীর জীবনের সব থেকে গুরুত্বপুর্ণ মুহুর্ত গর্ভাবস্থা। নয় মাসের শারীরিক অস্বস্তি এবং নতুন নতুন অসংখ্য অভিজ্ঞতার সম্মুখীন হওয়ার পরও, এর শেষ পরিণতি প্রতিটি নারীর জীবনে এনে দেয় স্বর্গের সুখ। একজন মা-ই কেবল বলতে পারেন, মা হওয়া কতোটা সুখের এবং কতোটা ত্যাগের।

ঠিক এমনই মুহুর্তে দাঁড়িয়েছেন বলিউড অভিনেত্রী-প্রযোজক অনুষ্কা শর্মা। পার করছেন গর্ভাবস্থার শেষ কয়েকটি দিন।এবার নিজের গর্ভাবস্থার অনুভূতির কথা গুলো জানিয়েছেন ‘ভোগ ইন্ডিয়া’ম্যাগাজিনে, করেছেন ফোটোশ্যুটও ।এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে গর্ভবতী অনুষ্কার ছবিগুলো।      

অনুষ্কার ভাষ্যমতে, শারীরিক দুর্বলতার মধ্যেই কেটেছিল প্রথম তিন মাস।সারা ক্ষণ বমি বমি ভাব, এমনকি কোনও খাবারের গন্ধ পেলেই সারা শরীরে গুলিয়ে উঠত। রান্নাঘরের কাছাকাছিও যেতে পারতেন না তিনি।ঘ্রাণশক্তি এতটাই তীব্র হয়ে গিয়েছিল যে, মানুষের চামড়ার গন্ধও যেন তার নাকে আসত।

"এই অস্বস্তির কি কোনও শেষ নেই?"-সবসময় এমনটিই মনে হতো অনুষ্কার। তবে ঠিক সময়ে খেলো কিনা, পুষ্টিকর খাবার খেলো কিনা, বাচ্চাটা সুস্থ আছে তো?’’ এমন ভাবনা কখনো ভাবেননি তিনি। 

তিনি আরও জানান, এই তিন মাসে কোনও রকম মুখরোচক খাবার খাওয়ার শখ জাগেনি তার। পাউরুটি আর বিস্কুট এমন সাধারন খাবারই ভালো লাগত আনুষ্কার। মাঝে মাঝে বড়া পাও আর ভেলপুরির লোভ হলেও সেই ধাপটিও খুব তাড়াতাড়ি পেরিয়ে যায়।

গর্ভাবস্থায় বিভিন্ন বিজ্ঞাপনের শ্যুট থেকে শুরু করে একা একাই ক্লিনিকে গিয়ে স্বাস্থ্য পরীক্ষাও করিয়েছেন তিনি।বিরাটের সাহায্য নিয়ে শীর্ষাসন করেছেন বলেও জানান এই বলিউড অভিনেত্রী।

আমারসংবাদ/এমআর