Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বছরের শেষ দিনে প্রয়াত ইরফানকে খোলা চিঠি স্ত্রী সুতপার

বিনোদন ডেস্ক

জানুয়ারি ২, ২০২১, ০৭:৩০ এএম


বছরের শেষ দিনে প্রয়াত ইরফানকে খোলা চিঠি স্ত্রী সুতপার

বলিউডের তুমুল জনপ্রিয় অভিনেতা ইরফান খান। তার অভিনয় দিয়ে শুধু বলিউডে নয় হলিউডেও তার ভক্ত ছিল অনেক। গত বছর ২৯ এপ্রিল তিনি মারা যান।
তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। অভিনয়ের জাদুকর ছিলেন ইরফান। বলিউড, হলিউডসহ বিশ্বের নানা ভাষার সিনেমায় অভিনয়ের মুন্সিয়ানা দেখানো এই অভিনেতার জীবনের ভ্রমণটা থেমে গেল মাত্র ৫৪ বছর বয়সেই।

তার মৃত্যু শোকে মুহ্যমান করে দিয়েছে বলিউডকে। হলিউডেও আঁচড়ে পড়েছিলো ইরফানকে হারানোর শোক। এখনো সেই শোকের ক্ষত শুকায়নি বলা চলে। আজও ইরফানের জন্য মন খারাপ করেন ভক্তরা, ইন্ডাস্ট্রির মানুষেরা।

এদিকে নতুন বছর উপলক্ষে ইরফানের উদ্দেশ্যে এক আবেগঘন খোলা চিঠি লিখেছেন তার স্ত্রী সুতপা শিকদার। ইরফানহীন নতুন বছর মেনে নিতে পারছেন না তিনি। ২০২০-র শেষদিনে তাই ভালবাসার মানুষকে লিখলেন ফেসবুকের মাধ্যমে।

সুতপা স্ট্যাটাসে লিখেছেন, ‘২০২০ সালকে খারাপ বলাটা কঠিন কারণ তখন তুমি সঙ্গে ছিলে। এর আগের বছর এই দিনে তুমি আমার পাশে ছিলে, বাগান করছিলে, পাখিদের বাসা বানাচ্ছিলে। কী করে আমি ২০২০ কে বিদায় জানাব! ইরফান, আমি জানিনা নতুন বছরকে কী ভাবে স্বাগত জানাব’!

শুধু সুতপাই নয়, ইরফানের জন্য মন খারাপ ছেলে বাবিলেরও। বাবার সঙ্গে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে লিখলেন, ‘তোমাকে ছেড়ে নতুন বছরে পা রাখছি, তবু তোমার ভালবাসা সঙ্গে রয়েছে। জনতাকে নতুন বছরের শুভেচ্ছা’। একটি ছবিতে দেখা যাচ্ছে ইরফান এবং বাবিল পাশাপাশি শুয়ে নিশ্চিন্তে ঘুমোচ্ছেন, অন্যটিতে দেখা যাচ্ছে একটি বেঞ্চে বসে একে অপরের সঙ্গে কথা বলতে ব্যস্ত বাবা-ছেলে।

বাবাকে হারিয়ে মা সুতপাই এখন তাঁর একমাত্র অবলম্বন। নতুন বছরের শুরুটা তাই মাকে নিয়েই করলেন বাবিল। মায়ের সঙ্গে ছবি পোস্ট করে জানালেন ২০২১-এ মা-ই তাঁকে পথ দেখাবেন।

খাতায় কলমে ইরফানের শেষ ছবি ‘দ্য সং অব স্করপিয়নস’ মুক্তি পাবে নতুন বছরে। শেষ বারের মতো নতুন করে বড় পর্দায় দেখা যাবে তাঁকে। তাই সিনেমাপ্রেমীরা এখন তাকিয়ে রয়েছেন ২০২১-এর দিকে। ভুলতে চাওয়ার বছর কাটিয়ে নতুন করে তাঁদের প্রিয় অভিনেতাকে আরও এক বার দেখার জন্য।

আমারসংবাদ/এমআর