Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

এই সঞ্চালনা আমার জন্য সম্মানের: মিলন

বিনোদন ডেস্ক

জানুয়ারি ১৫, ২০২১, ১০:৪০ এএম


এই সঞ্চালনা আমার জন্য সম্মানের: মিলন

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৭ জানুয়ারি বসছে সিনেমার সবচেয়ে সম্মানজনক আসর। এদিন আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ পদক। শুধু পদক নয়, থাকছে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানও। এই উপস্থাপনার কথা শুনে আনন্দে ভরে উঠলো মিলনের মনটা।

অবদানের স্বীকৃতিস্বরূপ ২৬টি বিভাগে চলচ্চিত্রের শিল্পীদের পুরস্কার প্রদান করবে। আর এর পুরোটাই এবার মঞ্চে থেকে সরাসরি সামলাবেন দেশের অন্যতম ভার্সেটাইল অভিনেতা আনিসুর রহমান মিলন। সঙ্গে থাকছেন আশনা হাবিব ভাবনা। জাতীয় পদক প্রদানের এই বিশেষ আয়োজনটি সঞ্চালনার সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত দুজনেই।

আনিসুর রহমান মিলন বলেন, ‘ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠান সঞ্চালনা করার সুযোগ পাওয়া অনেক সম্মানের বিষয়। বিশ্বাস করবেন কিনা জানি না, জীবনে নাটক-সিনেমায় অনেক অভিনয় করেছি। অনেক পুরস্কার পেয়েছি। জনপ্রিয়তাও কম পাইনি। কিন্তু এই উপস্থাপনার সুযোগটি আমার কাছে অন্য এক অনুভূতির জন্ম দিয়েছে। কারণ, আমি তো নিয়মিত উপস্থাপক নই। ফলে হঠাৎ এই প্রাপ্তিটি আমার জন্য অসামান্য। আমি সম্মানবোধ করছি।’

তিনি আরও বলেন, উপস্থাপনার কথা শুনে আনন্দে ভরে উঠলো মনটা। এর জন্য আমি কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রীর দফতর ও বিটিভি’র মহাপরিচালক হারুন ভাইসহ সংশ্লিষ্ট সবার প্রতি; যারা আমাকে এই সম্মানটি দিয়েছেন। 

প্রসঙ্গত, আনিসুর রহমানের অভিনয় জীবন শুরু হয় ৯০ দশকে মঞ্চনাটকের মাধ্যমে। ২০০৪ সালে তিনি সালাউদ্দিন লাভলু পরিচালিত ‘রঙের মানুষ’ ধারাবাহিকে অভিনয় করে তুমুল পরিচিতি পান। এরপর অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করে মুগ্ধ করেছেন, যে যাত্রা অব্যাহত রেখেছেন এখনও।

এর আগে, ২০০৫ সালে তার চলচ্চিত্রে অভিষেক হয় সুচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’-তে করিম শেখ নামে একটি ছোট চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে। এরপর ‘দেহরক্ষী’, ‘পোড়ামন’, ‘লালচর’, ‘রাজনীতি’সহ প্রায় ৩০টি চলচ্চিত্রে অভিনয় করেন বহুমাত্রিক চরিত্রে। এখানেও প্রশংসা মিলেছে প্রচুর, তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার মেলেনি এখনও।

আমারসংবাদ/কেএস