Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভালো কাজে দর্শকদের ভালোবাসা আসে: মাহিয়া মাহি

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ১৯, ২০২১, ১২:২৫ পিএম


ভালো কাজে দর্শকদের ভালোবাসা আসে: মাহিয়া মাহি

চলচ্চিত্র ক্যারিয়ারে অনেকটা সফল চিত্রনায়িকা মাহিয়া মাহি। সিনেমাতেই বেশ নিয়মিত। তবে মাঝে মধ্যে অনলাইন কনটেন্টেও দেখা যায় তাকে। সম্প্রতি নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেত্রী।

জনপ্রিয় এ নায়িকার সঙ্গে আলাপ হয় আমার সংবাদ প্রতিনিধির। সেই আলাপচারিতার কিছু অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

নতুন বছরে কোনো কাজের পরিকল্পনা আছে?
মাহিয়া মাহি: ভালো গল্পের সিনেমাতে অবশ্যই অভিনয়ের ইচ্ছা আছে। করোনার কারণে গত বছর অভিনয় ক্যারিয়ারের যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করব। সিনেমার পাশাপাশি অনলাইনের কাজ বৃদ্ধি করারও ইচ্ছা আছে। তাই মাঝে মধ্যেই ওয়েব সিরিজে অভিনয় করছি। তাছাড়া কিছু দিন থেকে অনলাইনের প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছি। সেখান থেকে পছন্দের কিছু কাজ করব। আমি মনে করি ভালো কাজ করলে দর্শকের ভালোবাসা এমনিতেই চলে আসে।

করোনার সময়টা কেমন যাচ্ছে? 
মাহিয়া মাহি: এখনো সুস্থভাবেই দিনযাপন করছি। সারাক্ষণ সতর্ক হয়েই চলছি। তবে পরিচিতদের অনেকেই এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং সুস্থও হয়েছেন। এ মহামারিতে যেন নিরাপদে থাকতে পারি, সেই কামনা করি। কারণ সব কাজেই করোনার প্রভাব চলে এসেছে। তাই আল্লাহ যেন সবাইকে সুস্থ রাখেন এটাই আমার প্রার্থনা।

সম্প্রতি নতুন কোনো সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন? 
মাহিয়া মাহি: হুম, হয়েছি। সিনেমাটির নাম ‘যাও পাখি বলো তারে’। এটি পরিচালনা করবেন মোস্তাফিজুর রহমান মানিক ভাইয়া। এর আগে তার সঙ্গে অভিনয়ের অভিজ্ঞতা আছে। তিনি আমার পছন্দের একজন পরিচালক। এ সিনেমাতে আমি এক গ্রামের মেয়ের চরিত্রে অভিনয় করব। খুব দ্রুতই এ ছবির শুটিং শুরু হবে। তার আগে মানিক ভাইয়ের পরিচালনায় নির্মিত ‘আশীর্বাদ’ চলচ্চিত্রের অসমাপ্ত অংশের শুটিং শেষ করব। তাই সামনের কিছুদিন অভিনয়ে ব্যস্ততা থাকব আমার।

শুরু করেছেন এখনো অসমাপ্ত রয়েছে, এমন সিনেমার সংখ্যা কেমন?
মাহিয়া মাহি: বেশ ক’টি সিনেমার কাজ অসমাপ্ত হয়ে আছে। সেগুলোর কাজ শুরু করব কিছু দিনের মধ্যেই। এগুলো হলো- মোস্তাফিজুর রহমান মানিকের পরিচালনায় ‘আশীর্বাদ’ ও ‘আনন্দ অশ্রু’, ওয়াজেদ আলী সুমনের ‘ব্লাড’ এবং বদিউল আলম খোকনের ‘হারজিৎ’। এ ছবিগুলোতেও আমাকে নতুনভাবে দর্শক দেখবেন। মূলত করোনার কারণেই ছবিগুলোর কাজ আটকে আছে।

নিজের সর্বশেষ কোন সিনেমাটি মুক্তি পেয়েছে? 
মাহিয়া মাহি: সর্বশেষ ‘নবাব এলএলবি’ নামে আমার অভিনীত একটি সিনেমা মুক্তি পেয়েছে। ইচ্ছা ছিল সিনেমাটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখার। তবে সে সুযোগ হয়নি। কারণ এটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। ইন্টারনেট অ্যাপসে মুক্তির কারণে গ্রাম-গঞ্জের অনেক দর্শকই সিনেমাটি দেখার সুযোগ পাননি। তবে করোনার কারণেও হয়তো সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি দিয়েও কাজ হবে না। অনেকেই করোনাভীতির কারণে প্রেক্ষাগৃহে যাচ্ছেন না। তবে এ সিনেমার গানের জন্য দর্শকের কাছ থেকে বেশি সাড়া পেয়েছি।

‘জারা’ নামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান পরিচালনা করছেন-
মাহিয় মাহি: এ প্রতিষ্ঠানটি শুরু করার আগে বেশ দুশ্চিন্তায় ছিলাম। কার্যক্রম শুরুর পর ক্রেতাদের কাছ থেকে প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পাচ্ছি। আমার কর্মীরা ক্রেতাদের কাছে পণ্য পৌঁছে দিচ্ছেন। এভাবে আর কিছু দিন চলতে থাকলে ব্যবসার পরিধি বিস্তৃত করব।

আমারসংবাদ/ এমএস/কেএস