Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মুক্তি পেল শিল্পী মুনাইম বিল্লাহর নতুন নাশিদ 'কালিমা' 

আসমাউল মুত্তাকিন 

মার্চ ৪, ২০২১, ০১:০৫ পিএম


মুক্তি পেল শিল্পী মুনাইম বিল্লাহর নতুন নাশিদ 'কালিমা' 

বর্তমান প্রজন্মের তরুণ জনপ্রিয় নাশিদ শিল্পী মুনাইম বিল্লাহ। তার নতুন নাশিদ নিয়ে এলে চেষ্টা করেন নতুন নতুন চমক দিতে। তা হোক গায়কী, সুর কিংবা নাশিদ ভিডিওতে।

তাঁরই ধারাবাহিকতায় শিল্পী নিজের ইউটিউব চ্যানেল Munaem Billah Official এ এবার মুক্তি পাচ্ছে তার নতুন নাশিদ ‘কালিমা’।

নাশিদটিতে এ সময়ের অন্যতম জনপ্রিয় গীতিকার সুরকার মাহফুজ বিল্লাহ শাহী’র কথা ও সুরে, স্বনামধন্য সঙ্গীত পরিচালক পারভেজ জুয়েল এর সঙ্গীতায়োজনে, মেধাবী নির্মাতা এইচ আল বান্না এর ফিল্ম ডিরেকশনে- নির্মিত হয় দেশের ইতিহাসের ব্যয়বহুল এই ‘কালিমা’ নাশিদ। 

নাশিদটি গতকাল বুধবার (৩রা মার্চ) সন্ধ্যায় Munaem Biilah Official ইউটিউব চ্যানেলে রিলিজ হওয়ার পর সর্বত্র সাড়া ফেলে দেয়। রিলিজ হয়ে যাওয়ার অল্প সময়ের মধ্যেই অথ্যাৎ (১৮ ঘন্টার ব্যবধানে ৩৭ হাজার দর্শক দেখেছে, এই রিপোর্টটি লেখা পর্যন্ত) এবং সামাজিক মাধ্যমে ঝড় তোলা এই নাশিদটি ইতোমধ্যেই দেশ ও প্রবাসে সাধারণ শ্রোতা দর্শকসহ ইসলামিক স্কলার, জ্ঞানী, গুনি ও শিক্ষিত সচেতন মহলের হৃদয় স্পর্শ করতে সক্ষম হয়।

‘কালিমা’ প্রসঙ্গে  নাশিদ শিল্পী মুনাইম বিল্লাহ বলেন, বিশ্বের দিকে দিকে কালেমার বানী একেক মানুষের কাছে একেক রূপে আছে। একই কালেমা- একেক মানুষ একেক ভাবে ব্যবহার করছে। আর এই ঝঞ্ঝাবিক্ষুব্ধ সময়ে সেই চিত্র তুলে ধরতেই আমাদের এবারের সঙ্গীত "কালিমা"। গানের কথা লিখেছেন ও সুর করেছেন এই সময়ের উজ্জ্বল গীতিকার মাহফুজ বিল্লাহ শাহী, কম্পোজিশন করেছেন প্রজন্মের জনপ্রিয় কম্পোজার পারভেজ জুয়েল। পরিচালনা করেছেন গুণী নির্মাতা এইচ আল বান্না। নাশিদটি রিলিজের সাথে দর্শক মহলে ইতোমধ্যে বেশ সাড়া পড়েছে।

উল্লেখ্য, তার বহুল আলোচিত ‘মেহেরবান ‘ নাশিদটি গত ৩১ ই ডিসেম্বর ২০১৬ ইং তারিখে তার নিজের ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয়। যা ইতি মধ্যেই প্রায় ১০ কোটির বেশি দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। এছাড়া তার ‘হাসবি রাব্বি’ প্রায় ২ কোটি, সান অফ লাইট ও রদিতুবিল্লাহ’ প্রায় ১ কোটির বেশি মানুষ দেখেছে।

অসংখ্য জনপ্রিয় নাশিদ আছে এই শিল্পীর যা অনেকের অজানা। উল্লেখযোগ্য হলো- মেহেরবান,হাসবি রাব্বি, রদিতুবিল্লাহ,সিজদা,লা আদরি,সান অফ লাইট,রহিমাকাল্লাহ,আরজ গুজার উল্লেখ্যযোগ্য।

আমারসংবাদ/এমএস