Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সমালোচনার কড়া জবাব দিলেন পরিচালক

বিনোদন ডেস্ক

মার্চ ৭, ২০২১, ০৮:১০ এএম


সমালোচনার কড়া জবাব দিলেন পরিচালক

শুরু থেকেই সমালোচনা যেন ‘তুমি আছো তুমি নেই’ সিনেমার সঙ্গী। সিনেমার নায়ক নির্বাচন থেকে শুরু করে সিনেমার ট্রেলার সবকিছু নিয়েই উঠেছে সমালোচনার ঝড়। এবার এই সমালোচনার কড়া জবাব দিলেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

তিনি বলেন, ‘সমালোচনা হচ্ছে দুই প্রকার। একটা হচ্ছে চলচ্চিত্র না দেখে কেবল ধারণার উপর বলা। অন্যটা হচ্ছে চলচ্চিত্র দেখে সমালোচনা করা। এখন যারা সমালোচনা করছে তারা কি চলচ্চিত্র দেখেছে? না দেখেই সমালোচনা। এর কি আসলে কোনো গুরুত্ব আছে।

আমার সিনেমার কোনো টেকনিক্যাল ভুল পাবেন না। আমি যে ধারার সিনেমা বানাই সেটাই বানিয়েছি। কাওকে কপি করে কিছু বানাইনি। নিজের মেধা নিয়ে যতটা ভালো বানানো যায় সেটা বানিয়েছি।’

‘অবশ্য দেখার পরও আজকাল সিনেমার যে ধরনের সমালোচনা হয় সেগুলো চলচ্চিত্র সমালোচনা নয়। ওরা সিনেমার অনভিজ্ঞ লোক। কিছু না বুঝেই সমালোচনা করে থাকে’- যোগ করেন ‘বিষে ভরা নাগিন’ সিনেমার পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

তিনি দাবি করেন, ‘তুমি আছো তুমি নেই’ সিনেমাটি মশলাদার একটি ব্যবসায়িক সিনেমা। এটা পুরস্কারের জন্য বানানো হয়নি। পুরস্কারের ছবির গল্প আলাদা রকম হয়, কাস্টিং আলাদা হয়। দর্শককে হলে টানতে এ ছবি বানিয়েছেন তিনি। তার প্রত্যাশাও যে ছবিটি ভালো চলবে।

পরিচালক দেলোয়ার হোসেন ঝন্টু পরিচালিত সিনেমায় অভিনয় করেছেন দীঘি, আসিফ ইমরোজ,  অমিত হাসান, সুব্রতসহ অনেকেই। আগামী ১২ মার্চ ছবিটি মুক্তি পাবার কথা রয়েছে।

আমারসংবাদ/এডি