Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

দেব, জিৎ, না শাকিব; শ্রাবন্তীর সাথে কে বেশি সফল!

মার্চ ২৩, ২০২১, ০৬:১০ এএম


দেব, জিৎ, না শাকিব; শ্রাবন্তীর সাথে কে বেশি সফল!

ব্যক্তিগত জীবন নিয়ে সমালোচিত হলেও, কর্মক্ষেত্রে অভিনয় দিয়ে আলোচিত হয়েছেন টলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। ক্যারিয়ারে বাংলা সিনেমার সকল সুপারস্টারদের সাথে কাজ করেছেন তিনি। তবে বিশেষভাবে বলতে গেলে দেব, জিৎ, এবং শাকিব খানের সাথে বেশ কিছু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন এই অভিনেত্রী। এই সিনেমাগুলো বক্স অফিসে সাড়াও ফেলেছে বেশ। তবে কোন সুপারস্টারের সাথে এই অভিনেত্রী সফল বেশী?

আমার সংবাদের প্রতিবেদনে আজ আমরা জানবো দেব, জিৎ, না শাকিব; নায়িকা শ্রাবন্তীর সাথে কে বেশি সফল?

জিৎ- শ্রাবন্তী: শ্রাবন্তীর নায়িকা হিসেবে যাত্রা শুরু হয় সুপারস্টার জিৎ এর হাত ধরে। ২০০৩ সালে চ্যাম্পিয়ন সিনেমায় এই জুটিকে প্রথম দেখা যায়। আর প্রথম সিনেমায় বাজিমাত করে এই জুটি। দর্শক মহলে চাহিদাও বেড়ে যায় পর্দায় এই জুটিকে দেখার। পরে জুটি হয়ে তারা পর পর আরও ৪ টি সিনেমায় অভিনয় করেন। সর্বমোট এই জুটি ৫টি সিনেমায় অভিনয় করেছেন। এছাড়াও বাকবন্দি নামে একটি সিনেমায় জুটি হয়ে না কাজ করলেও একই সিনেমায় দেখা যায় জিৎ- শ্রাবন্তীকে। তবে এই পাঁচটি সিনেমা বক্স অফিসে কেমন সাড়া ফেলেছিল? 

চ্যাম্পিয়ন- জিৎ- শ্রাবন্তীর প্রথম সিনেমা চ্যাম্পিয়ন পরিচালনা করেছিলেন রবি কিনাগী। এই সিনেমাটই সেই সময় বক্স অফিসে ভালো সাড়া ফেলেছিল। সিনেমার বাজেট ছিল ১ কোটি টাকা। আর সিনেমার বক্স অফিস কালেকশন ছিল ১ কোটি ৪০ লাখ টাকা। 

ওয়ান্টেড- জিৎ- শ্রাবন্তীর দ্বিতীয় সিনেমা ওয়ান্টেড। অ্যাকশনধর্মী এই সিনেমারও পরিচালক ছিলেন রবি কিনাগী। সিনেমাটি মুক্তি পাওয়ার পর বেশ ইতিবাচক সাড়া পেয়েছিল। সিনেমাটির বাজেট ছিল ২ কোটি ২৫ লাখ টাকা। সিনেমাটি বক্স অফিসে আয় করেছিল ৫ কোটি ১০ লাখ টাকা। 

জোশ- এই জুটির তৃতীয় সিনেমা ছিল জোশ। অ্যাকশনধর্মী এই সিনেমারও পরিচালক ছিলেন রবি কিনাগী। এই সিনেমার বাজেট ছিল ২ কোটি ৭৫ লাখ টাকা আর বক্স অফিসে আয় করে নেয় ৫ কোটি টাকা। 

ফাইটার-  রবি কিনাগী পরিচালিত অ্যাকশনধর্মী সিনেমা ফাইটার ছিল এই জুটির চতুর্থ সিনেমা। সিনেমাটি বক্স অফিসে খুব বেশি সাড়া ফেলে দেয়। এই সিনেমার বাজেট ছিল ৪ কোটি টাকা। আর বক্স অফিস থেকে আয় করে নেয় ৭ কোটি ৭১ লাখ টাকা। 

দিওয়ানা- এই জুটির শেষ সিনেমা ছিল রবি কিনাগী পরিচালিত দিওয়ানা সিনেমা। এটি ছিল রোমান্টিক-অ্যাকশনধর্মী সিনেমা। এই সিনেমার বাজেট ছিল ৪ কোটি ৫০ লাখ টাকা। আর বক্স অফিস থেকে আয় করে নেয় ৮ কোটি টাকা। 

জিৎ- শ্রাবন্তীর এই জুটির পাঁচটি সিনেমায় বক্স অফিসে ভালো ব্যবসা করে। এই পাঁচটি সিনেমার মোট বক্স অফিস আয় গিয়ে দাঁড়ায় ২৭ কোটি ২১ লাখ টাকা। 

দেব-শ্রাবন্তী: দেব-শ্রাবন্তী বেশ কিছু সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন। এই জুটির প্রথম সিনেমা ছিল দুজনে। এরপর আরও ৪ টি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন তারা। তবে এই জুটির পাঁচটি সিনেমা কেমন ব্যবসা করেছিল বক্স অফিসে?

দুজনে- শ্রাবন্তী- দেবের প্রথম সিনেমা ছিল দুজনে। রাজিব কুমার বিশ্বাসের পরিচালনায় এই সিনেমাটি বক্স অফিস থেকে আয় করেছিল ৪ কোটি টাকা। 

সেদিন দেখা হয়েছিল- এই জুটির দ্বিতীয় সিনেমা ছিল সেদিন দেখা হয়েছিল। সুজিত মণ্ডল পরিচালিত এই সিনেমাটি টলিউডের একটি ব্লকবাস্টার সিনেমা। এই সিনেমার বাজেট ছিল ৪ কোটি ৫০ লাখ টাকা। আর আয় করেছিল ১২ কোটি টাকা। 

বিন্দাস- এই জুটির তৃতীয় সিনেমা ছিল বিন্দাস। এই সিনেমায় সায়ন্তিকাকেও দেখা যায় এই জুটির সাথে। রাজিব কুমার পরিচালিত এই সিনেমার বাজেট ছিল ৩ কোটি ৫০ লাখ টাকা। আর সিনেমাটি আয় করে ৬ কোটি ৯৫ লাখ টাকা।

বুনোহাঁস- খ্যাতিনামা পরিচালক অনুরুদ্ধ রায়ের পরিচালনায় এই জুটিকে চতুর্থবার একসাথে পর্দায় দেখা যায় বুনোহাঁস সিনেমায়। মৌলিক গল্পের উপর নির্মিত এই সিনেমাটি আয় করে ৪ কোটি টাকা। 

শুধু তোমারই জন্য- এই জুটিকে শেষবার দেখা যায় বিরসা দাশগুপ্ত পরিচালিত শুধু তোমারই জন্য সিনেমায় শেষবার দেখা যায় এই জুটিকে। এই সিনেমার বাজেট ছিল ৩ কোটি ৫০ লাখ টাকা আর বক্স অফিস আয় ছিল ৬ কোটি টাকা। 

দেব-শ্রাবন্তী জুটির ৫ টি সিনেমায় বক্স অফিসে ভালো ব্যবসা করে। এই পাঁচটি সিনেমার মোট বক্স অফিস আয় গিয়ে দাঁড়ায় ৩২ কোটি ৯৫ লাখ টাকায়।

শাকিব-শ্রাবন্তী: ঢালিউডের সুপারস্টারের হাত ধরে যৌথ প্রযোজনায় প্রথমবারের মতোন কাজ করেন শ্রাবন্তী। এই জুটির প্রথম সিনেমা ছিল শিকারী। এরপর আরও একটি সিনেমায় দেখা যায় এই জুটিকে। তবে এই জুটির দুইটি সিনেমা কেমন ব্যবসা করেছিল বক্স অফিসে?

শিকারী- শিকারী সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন শাকিব-শ্রাবন্তী। সিনেমাটি বাংলাদেশ-ভারতসহ বেশ কিছু দেশে মুক্তি দেওয়া হয়। সিনেমাটির বাজেট ছিল ৪ কোটি টাকা। সিনেমাটি মোট আয় করে ২০ কোটি টাকা।

ভাইজান এলো রে- এই জুটির দ্বিতীয় সিনেমা ছিল ভাইজান এলো রে। সিনেমার বাজেট ছিল ৫ কোটি টাকা। আর আয় করেছিল ১৩ কোটি টাকা। 

শাকিব-শ্রাবন্তী জুটির ২ টি সিনেমায় আলোড়ন সৃষ্টি করে বক্স অফিসে।  এই ২ টি সিনেমার মোট বক্স অফিস আয় গিয়ে দাঁড়ায় ৩৩ কোটি টাকা।

অর্থাৎ বক্সঅফিসের সাফল্যে দেখা যায় ঢালিউড কিং খানের সাথেই বেশি সফল টলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী। 

আমারসংবাদ/এডি