Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ফরিদা পারভীন হাসপাতালে

বিনোদন ডেস্ক

এপ্রিল ১৩, ২০২১, ০৬:৫০ এএম


ফরিদা পারভীন হাসপাতালে

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে করোনায় আক্রান্ত দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ফরিদা পারভীনকে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয় তাকে। 

গায়িকার হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে ইমাম জাফর নোমানী।

তিনি জানান, ‘আম্মা এই কয়েকদিন বাসা থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু, সিটি স্ক্যানের রিপোর্ট অনুযায়ী আম্মার ফুসফুসের প্রায় ৫০ শতাংশ আক্রান্ত হয়েছে৷ ফলে ডাক্তারের পরামর্শে খুব দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে৷’

এর আগে, গত ৭ এপ্রিল তার করোনা টেস্ট করানো হয় ফরিদা পারভীনের। পরে ৮ এপ্রিল করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর থেকে এ কয়দিন নিজ বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। তবে শারীরিক অবস্থার খানিকটা অবনতি হওয়ায় গতকাল হাসাপাতলে নেওয়া হয় তাকে।  

প্রসঙ্গত,  লালন কন্যা খ্যাত শিল্পী ফরিদা পারভীন কেবল দেশে নয়, বিদেশে খ্যাতি অর্জন করেছেন তিনি। তবে ক্লাসিক ও আধুনিক গানেও তিনি নন্দিত গায়িকা।

১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে জন্মগ্রহণ করলেও তিনি বড় হয়েছেন  কুষ্টিয়ায়। ১৯৬৮ সালে রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে নজরুল সংগীত গাইতে শুরু করেন। পরবর্তীতে ১৯৭৩ সালের দিকে দেশাত্মবোধক গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেন। সাধক মোকসেদ আলী শাহের কাছে ফরিদা পারভীন লালনসংগীতে তালিম নেন।

১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক অর্জন। এছাড়া ২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কারও পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন ১৯৯৩ সালে।

শিশুদের লালনসংগীতে দীক্ষা দেওয়ার জন্যে ‘অচিন পাখি স্কুল’ নামে একটি স্কুল গড়ে তোলেছেন তিনি।

আমারসংবাদ/এডি