Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

‘মিথ্যাচার’ নিয়ে মুখ খুললেন নোবেল

বিনোদন ডেস্ক

এপ্রিল ২৬, ২০২১, ০৫:০৫ এএম


‘মিথ্যাচার’ নিয়ে মুখ খুললেন নোবেল

নোবেল আর বিতর্ক যেন একই সিক্কার এপিঠ আর ওপিঠ। সমালোচনা যেন পিছুই ছাড়ে না তার। এই মুহুর্তে নোবেল শিরোনামে রয়েছেন সড়ক দুর্ঘটনা নিয়ে মিথ্যাচার করার অভিযোগে। তবে এবার এই অভিযোগের বিষয়ে মুখ খুলেছেন বিতর্কিত এই শিল্পী।

রোববার (২৫ এপ্রিল) এই ঘটনার সত্যতা প্রকাশ হওয়া নিয়ে নিজের ফেসবুকে লম্বা একটি স্ট্যাটাস দিয়েছেন নোবেল।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। আমি মানুষ। নোবেল। আমার মৌলিক চাহিদা খাওয়া, ঘুমানো, সৃষ্টিকর্তার ইবাদত করা এবং রাসুল (স:) এর দেখানো পথে চলা। কিন্তু দুর্ভাগ্য অথবা সৌভাগ্যবষত, আমার মৌলিক প্রোফেশান অথবা বিনোদনের মাধ্যম গান শোনা, তারপর গান গাওয়া। যা হয়তো অনেকের পছন্দ, অনেকের নয়। সে বিষয়ে দু:খিত।

ছোটোবেলায় নিউজপেপারে সুডোকু খেলতাম। শুকরিয়া। এরপর নিউজপেপার আর আমার কোন কাজে এসেছে? ঠিক মনে পড়েনা। তবে হ্যাঁ! যেহেতু ‘নোবেল’ আপনাদের কাছে একটা পরিচিত নাম, এই নামে কিছু নিউজ তো ছাপা হতেই পারে। এতে ঘাবড়ে যাবার কিছু নেই। 

পত্রিকা নিয়ে এত মাতামাতির কি আছে? এখন তো ইন্টারনেটের যুগ। পড়াশোনাও অনলাইনে হচ্ছে। পাশের বাড়ির খালাতো ভাই গতকাল ইউটিউব চ্যানেল তৈরী করে বলতেছে, নোবেল ভাই! আমি সাংবাদিকতা শুরু করতেছি। দোয়া কইরো। বললাম, ওকে।

তবে পত্রিকার সাংবাদিক অথবা আমি; আমরা কেউই দৈববাণী প্রাপ্ত আল্লাহর ওলি-আউলিয়া নই যে অন্ধভাবে বিশ্বাস করতে হবে। নিউজপেপারে তো অনেক খবরই ছাপা হয়। আর আমিও রোজ-রোজ তামাশা করি। সে বিষয়ে আমরা সকলেই অবগত এবং আমিও দু:খিত।

তবে মাথায় ৩০টা সেলাই কেউ নিয়ে তামাশা করে না। আর আমি প্রকাশ্যে, অগোচরে এমনকি অবচেতনেও মিথ্যাচার করিনা। প্রকাশ্যে মিথ্যা বলতে পারলে এত সমালোচনা থাকতোনা। তবে সমালোচনা নিয়ে ইদানিং আর বিচলিত হইনা। আল্লাহ্ আমাদের সকলকে সঠিকটা বোঝার এবং জানার তৌফিক দান করুক, আমিন।’

[embed]<div id="fb-root"></div> <script async defer crossorigin="anonymous" src="https://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&version=v10.0" nonce="v75K5Tge"></script> <div class="fb-post" data-href="https://www.facebook.com/noblemanofficialbd/photos/a.1869519066477904/3855700071193117/" data-width="500" data-show-text="true"><blockquote cite="https://www.facebook.com/noblemanofficialbd/photos/a.1869519066477904/3855700071193117/?type=3" class="fb-xfbml-parse-ignore"><p>আসসালামু আলাইকুম। আমি মানুষ। নোবেল। আমার মৌলিক চাহিদা খাওয়া, ঘুমানো, সৃষ্টিকর্তার ইবাদত করা এবং রাসুল (স:) এর দেখানো...</p>Posted by <a href="https://www.facebook.com/noblemanofficialbd/">Noble Man</a> on&nbsp;<a href="https://www.facebook.com/noblemanofficialbd/photos/a.1869519066477904/3855700071193117/?type=3">Sunday, April 25, 2021</a></blockquote></div>[/embed]

আরও পড়ুন-- বৃদ্ধকে বাঁচাতে গিয়ে আহত নোবেল, লেগেছে ৩০ সেলাই

এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় নোবেল ফেসবুকে জানিয়েছিলেন, এক বৃদ্ধকে বাঁচাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিনি। 

ঘটনার বর্ণনা দিয়ে নোবেল লিখেন, ‘এক বয়স্ক লোক অসতর্কভাবে রাস্তা পার হচ্ছিলো। তাকে বাঁচাতে গিয়ে আমার মাথার তালুতে ১২টা, বাম পাশের ভ্রু-তে ১৮টা, মোট ৩০টা সেলাই পড়েছে। তবুও মনে তৃপ্তি অনুভব করছি, কারণ লোকটা নিরাপদ আছে। আর আমি আপনাদের দোয়ায় ভালো আছি আলহামদুলিল্লাহ্।’

আরও পড়ুন--দুর্ঘটনা নিয়ে ‘মিথ্যা বলেছেন’ নোবেল

নোবেলের এমন পোস্টের পর সকলেই নোবেলের প্রশংসায় ভাসছিলেন। কিন্তু এরই মাঝে এই ঘটনা নিয়ে নোবেলের বলা কথাগুলোকে মিথ্যা বলে দাবি করে এই ঘটনার প্রত্যক্ষদর্শী শোয়াইব বিন আহসান ও আমিনুল ইসলাম আমিন।

শোয়াইব বিন আহসান বিস্ময় প্রকাশ করে ফেসবুকে লেখেন, ‘কি সুন্দর মিথ্যাচার করে আবার আল্লাহর শুকরিয়া আদায় করছে নোবেল!’ 

এদিকে দ্বিতীয়জন সরাসরি ঘটনার ভিডিও প্রকাশ করেন সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যায় নোবেল গুরুতর আহত করেছেন কোনও বৃদ্ধকে নয়, এক তরুণ সাইকেল চালককে।

নোবেলের দুর্ঘটনা নিয়ে সত্য প্রকাশ করা শোয়াইব বিন আহসানকে নিজের ফেসবুকে ব্যান করে রেখেছেন নোবেল।

আমারসংবাদ/এডি