Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিশ্বের সবচেয়ে বেশি বজ্রপাত ভারতীয় সিরিয়ালে!

বিনোদন ডেস্ক

জুন ৯, ২০২১, ০৪:১৫ এএম


বিশ্বের সবচেয়ে বেশি বজ্রপাত ভারতীয় সিরিয়ালে!

আপনাকে যদি প্রশ্ন করা হয় সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়? উত্তরে হয়তো আপনি কোনো স্থানের নাম উল্লেখ করবেন। কিন্তু নেটাগরিকরা বলছে ভিন্ন কথা। 

নেটাগরিকদের জবাব বলছে সবেচেয়ে বেশি ব্জ্রপাত হয়  ‘ভারতীয় সিরিয়ালে’। 

আসলে ঘটনা হলো, বজ্রপাত বিষয়ক একটি প্রশ্নপত্র ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই প্রশ্নপত্রের একটি প্রশ্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রায় সবার দৃষ্টি আকর্ষণ করেছে।

কী রয়েছে সেই প্রশ্নে?

‘সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়’? মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে প্রশ্নের সঙ্গে থাকা চারটি বিকল্প উত্তর। যার প্রথমটাই হলো, ‘ভারতীয় সিরিয়ালে’। তারপর একে একে ‘গুলিস্তানে’, ‘রাজশাহীতে’ ও ‘ওপরের কোনোটিই নয়’। প্রশ্নপত্রের নিয়ম অনুযায়ী বিকল্প উত্তরগুলোর মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে সঠিক উত্তরটি। ইন্টারনেট ব্যবহারকারীরা বেছে নিয়েছেন ‘ভারতীয় ধারাবাহিকে’ উত্তরটি। সামাজিক যোগাযোগ মাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থানে রয়েছে প্রথম উত্তরটি।

[media type="image" fid="127430" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রাণী রাসমণি’র পরিচালক রুপক দে জানান, ‘ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটা আমরা সবাই দেখি। এমন নয় যে আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, আমাদের টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না।’

পরিচালকের মতে, গল্পের নাটকীয়তা বাড়লেই ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে বজ্রপাতের শব্দ শোনা যায়। এছাড়া মনোযোগ বৃদ্ধি করতে এমন শব্দের প্রয়োগ হয়। 

তবে ভারতীয় এই পরিচালক মনে করেন, বাংলার থেকে হিন্দি ধারাবাহিকের ব্যাকগ্রাউন্ড মিউজিক হিসেবে বজ্রপাতের শব্দ বেশি ব্যবহৃত হয়।

আমারসংবাদ/এডি