Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

এবার ওয়েব সিরিজেও সত্যজিৎ রায়!

বিনোদন ডেস্ক

জুন ৯, ২০২১, ০৫:১০ এএম


এবার ওয়েব সিরিজেও সত্যজিৎ রায়!

এবার বাঙালির 'সত্যজিৎ' দেখা দিতে চলেছে আন্তর্জাতিক ওটিটি প্লাটফর্মের নেটফ্লিক্স অরিজিনাল। সত্যজিৎ রায়ের ক্লাসিক গল্প অবলম্বনে নেটফ্লিক্সের পরবর্তী অ্যান্থলজির ট্রেলার প্রকাশিত হয়েছে। আগামী ২৫ জুন মুক্তি পেতে চলেছে এই সিরিজ। সত্যজিতের শতবর্ষে নেটফ্লিক্সের শ্রদ্ধার্ঘ। 

ইতিমধ্যেই আধুনিক টুইস্ট সহ এই ট্রেলার যেভাবে  উপস্থাপন করেছে, শুধুমাত্র বাঙালি দর্শকই নন বরং সমগ্র নেট দুনিয়াতে সারা ফেলে দিয়েছে। পরিচালনায় রয়েছেন অভিষেক চৌবে, সৃজিত মুখ্যার্জি এবং ভাসান বালা।  

কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের রচনায় অনুপ্রাণিত হয়ে  নেটফ্লিক্সের নৃবিজ্ঞান রায় প্রধান চরিত্রে থাকবেন মনোজ বাজপেয়ী, কে কে মেনন, আলি ফজল এবং হর্ষবর্ধন কাপুর। 

সত্যজিৎ রায় মানেই 'ফেলুদা' এই নাম দর্শকের কাছে চিরকালীন কিন্তু তার লেখা ছোট গল্পের কথা অনেকেই জানেন না, আর সেই গল্প নিয়েই নেটফ্লিক্স অরিজিনাল এ হাজির  ‘রে’, ট্রেলারে  এই চারটি শব্দের মধ্যে নৃবিজ্ঞানের যোগ দেয়: "ইগো, বিশ্বাসঘাতকতা, প্রতিশোধ, শত্রু"।

[media type="image" fid="127436" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

‘রে’ ট্রেলারটি আলি ফজলের কাহিনী দিয়ে শুরু করেছেন, ফরগেট মি অর নট শিরোনামের গল্পে নায়ক চরিত্রে অভিনয় করেছেন। তিনি একজন ধারালো মনের উদ্যোক্তার চরিত্রে অভিনয় করেছেন, যার জীবন যখন তার প্রান্তটি হারাতে দেখা যায় তখন উলটো হয়ে যায়। 

এদিকে, স্পটলাইট গল্পটির মুখ্য চরিত্রে হর্ষবর্ধন কাপুর, তিনি সন্দেহজনক অভিনয়ের দক্ষতা দিয়ে সুপারস্টার হিসাবে অভিনয় করেছেন। তিনিও কুসংস্কারে দমন করার সঙ্গে সঙ্গে বিশৃঙ্খলার জীবনে প্রবেশ করেন এবং আত্ম-সন্দেহের দ্বারা আবদ্ধ হন।
  
অভিনেতা কে কে মেনন এর গল্পটির নাম বহুরূপীয়া, যেখানে একজন সাধারন যিনি আমজনতার ৯-৬টার মতো চাকরি করেন কিন্তু তার প্রবল ইচ্ছা  মেক-আপ আর্টিস্ট হওয়ার। নিজের দক্ষতার প্রতি সবার উদাসীনতায় হতাশ হয়ে তিনি মেকআপের আড়ালে ছদ্মবেশে জীবন যাপন শুরু করেন।
  
অন্যদিকে, মনোজ বাজপেয়ীর হাঙ্গামা হে কিউ বারপা গল্পটিতে বৈশিষ্ট্য হল তিনি একটি খ্যাতিমান কবির চরিত্রে অভিনয় করেছেন, যিনি সময়ের সঙ্গে তাল মিলিয়ে শেষ করেন। 

সুত্র-জি নিউজ

আমারসংবাদ/এডি