Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

তেলেগুর পর দেশি সিনেমায় প্রধান চরিত্রে মেঘলা

বিনোদন ডেস্ক

জুন ৯, ২০২১, ০৮:১০ এএম


তেলেগুর পর দেশি সিনেমায় প্রধান চরিত্রে মেঘলা

বাংলাদেশের নবীন অভিনেত্রী মেঘলা মুক্তা। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমায় কয়েকবার দেখা গেছে তাকে। তবে ভারতের তেলেগু সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন তিনি। তবে ঢাকাই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করার আশা অপূর্ণই রয়ে গিয়েছিল। 

এবার সেই আশা পূর্ণ হলো তার। সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘পায়ের ছাপ’ সিনেমার মাধ্যমে সেই সুযোগ পেলেন তিনি। 

এ বিষয়ে মেঘলা মুক্তা বলেন, ‘বাংলাদেশের অনেকগুলো ছবি অভিনয় করেছি। এমন নয় যে ছবিগুলোতে আমার চরিত্র গুরুত্বপূর্ণ ছিল না। কিন্তু এবারই প্রথমবারের মতো প্রধান চরিত্রে অভিনয় করছি। ইতোমধ্যে ছবিটির শুটিং শেষ করেছি।’

জানা গেছে,‘পায়ের ছাপ’ প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম। নারীকেন্দ্রিক গল্পের ছবিটির কাহিনি এগিয়েছে একজন নারীর সংগ্রাম ও সফলতার গল্প নিয়ে। আর এই নারীর চরিত্রে দেখা যাবে মেঘলাকে।

সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য করেছেন পরিচালক সাইফুল ইসলাম মাননু। এর সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু এবং শওকত আলী ইমন। একটি গানে কণ্ঠ দিয়েছেন কলকাতার সোমলতা। জানা গেছে, শিগগিরই ‘পায়ের ছাপ’ দেখা যাবে বড় পর্দায়।

মেঘলা মুক্তা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন মায়মুনা ইসলাম মেধা, প্রাণ রায়, দীপা খন্দকার, রাজীব সালেহীন, মোমেনা চৌধুরী, দীপান্বিতা মার্টিন, সাবেরী আলম, আল মামুন, শিল্পী সরকার অপু, করভী মিজান, সাহানা সুমি, মৌসুমী, নরেশ ভুঁইয়া, আজহারুল হক আদিল, তুষার খান, রবিউল মাহমুদ ইয়াং, অর্থি, খলিলুর রহমান কাদরী, রীপা রঞ্জনা, পংকজ বণিক, মাসুদ বিডি, অর্ণব ত্রিপুরা, শৈবাল সাহা, আফরোজা পারভীন, লিপি খন্দকার প্রমুখ।

মেঘলা দেশীয় চলচ্চিত্রে প্রথম দৃষ্টি কাড়েন শাকিব খানের বিপরীতে যৌথ প্রযোজনার ছবি ‘নবাব’-এ অভিনয় করে। এতে তিনি একটি পার্শ্বচরিত্রে অভিনয় করেন। তিনি ভারতের তেলেগু ছবি ‘সাকালাকালা ভাল্লাবুডু’ ছবিতে অভিনয় করেন। যেটি ২০১৯ সালের ১ ফেব্রুয়ারি ভারতে দেড় শ সিনেমা হলে মুক্তি পায়।

আমারসংবাদ/এডি