Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ধর্মীয় বিধিবিধান মেনে জীবনযাপন, রাখছেন জিলহজ মাসের নফল রোজা 

বিনোদন ডেস্ক

জুলাই ১৯, ২০২১, ০৭:২০ এএম


ধর্মীয় বিধিবিধান মেনে জীবনযাপন, রাখছেন জিলহজ মাসের নফল রোজা 

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের বিতর্কিত চিত্রনায়িকা ময়ূরী এখন ধর্ম-কর্মে বেশ মনোযোগী। সংসার, নামাজ, রোজা আর ইবাদত-বন্দেগি করে সময় পার করছেন তিনি।

সম্প্রতি এই চিত্রনায়িকা জানান, জিলহজ মাসের নফল রোজা পালন করছেন।

ঢাকাই চলচ্চিত্রে নব্বই দশকের শেষের দিকে কাটপিস সিনেমার আগ্রাসন শুরু হয়। তখন অশ্লীলতার যাতাকলে চলচ্চিত্রপ্রেমীরা হলবিমুখ হতে শুরু করেন। ঠিক ওই সময়ে ঢালিউডে ঝড় তোলা চিত্রনায়িকা ময়ূরীর আগমন ঘটে। স্বেচ্ছায় বা অনিচ্ছায় বেশ কিছু অশ্লীল সিনেমায় দেখা গিয়েছে তাকে। পরে দেশীয় চলচ্চিত্র সুস্থ ধারায় ফিরলে অন্তরালে চলে যান এই নায়িকা। 

নার্গিস আক্তার পরিচালিত ‘চার সতীনের ঘর’ শিরোনামের সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়ান ময়ূরী। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বাংলা ভাই’। দীর্ঘদিন যাবৎ রূপালী পর্দায় অনুপস্থিত এ নায়িকাকে সিনেমার কোনো অনুষ্ঠানেও আজকাল তাকে দেখা যায় না। 

জানা গেছে, ময়ূরী তার পরিবার পরিজন নিয়ে টঙ্গীতে বসবাস করছেন। তার দ্বিতীয় স্বামী ও দুই সন্তানকে নিয়ে সংসার করছেন। ময়ূরী বিনোদন দুনিয়া থেকে নিজেকে গুটিয়ে নিয়ে ধর্মীয় বিধিবিধান মেনে জীবনযাপন করছেন। নিজেকে বোরকা দিয়ে আবৃত্ত করে চলাফেরা করেন।

শিক্ষকতা পেশায় জড়িত তার স্বামী বিদেশে পিএচইডি করে দেশেই কর্মজীবন শুরু করছেন।

বিনোদন সাংবাদিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন ময়ূরী। তিনি জানান, তারা যদি তার অভিনয় জীবন নিয়ে বিরূপ প্রতিবেদন তৈরি না করতেন তাহলে নিজের ভুলত্রুটি উপলব্ধি করতে পারতেন না। তাদের তীর্যক সমালোচনাই তাকে ধর্মীয় পথে আসার অনুপ্রেরণা যুগিয়েছে।

সম্প্রতি গণমাধ্যমকে ময়ূরী বলেন, সংসার আর ধর্ম-কর্ম নিয়ে আছি। নামাজ-রোজা রাখছি। ২০০৮ সালে চলচ্চিত্র ছেড়েছি। এরপর একটি চলচ্চিত্রে কাজ করেছিলাম, এখন চলচ্চিত্রে নেই। পরিবার সংসার নিয়েই আছি। আমার দুই সন্তান নিয়েই এখন সব ভাবনা।

নব্বই দশক থেকে এ পর্যন্ত ময়ূরী অভিনীত তিনশত সিনেমা মুক্তি পেয়েছে। মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোতে তিনি যতটা প্রশংসিত হয়েছেন তার চেয়ে বেশি সমালোচিত হয়েছেন।

আমারসংবাদ/জেআই