Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কাজের জন্য ভিখারির মতো ঘুরেছেন শাহিদ কাপুর

বিনোদন ডেস্ক

নভেম্বর ২৪, ২০২১, ১০:২৫ এএম


কাজের জন্য ভিখারির মতো ঘুরেছেন শাহিদ কাপুর

২০১৯-য়ে বক্স অফিস কাঁপিয়ে মুক্তি পেয়েছিল শাহিদ কাপুর অভিনীত 'কবীর সিং'। দুর্দান্ত সফল হওয়ার পাশাপাশি বিতর্কও কুড়িয়েছিল সেই ছবি। তবে এই ছবির সুবাদে রাতারাতি এক ধাক্কায় অনেকটাই এগিয়ে গেছিলেন শাহিদ। ওভারসিজ বাদ রেখে স্রেফ ভারতের বাজার থেকেই ২৫০ কোটি টাকা তুলেছিল 'কবীর সিং'! পরবর্তী সময়ে এই শাহিদ নিজেও স্বীকার করেছিলেন এই ছবির এমন অভাবনীয় সাফল্যের পর কেরিয়ারের এক নতুন দিগন্ত খুঁজে পেয়েছিলেন তিনি।

আর এর ঠিক পরপরেই নিজে থেকে শাহিদ সেইসব পরিচালকের কাছে যাওয়া শুরু করেন যাঁদের পরিচালনায় এক একেকটি ছবি ইতিমধ্যেই বলিউডের ২০০, ২৫০ কোটি টাকার ক্লাবে এন্ট্রি নিয়ে নিয়েছে। সম্প্রতি, 'জার্সি' ছবির ট্রেলার রিলিজ অনুষ্ঠানে নিজের মুখে একথা ফাঁস করেছেন শাহিদ স্বয়ং! 'কবীর সিং-এর ওরকম অভাবনীয় সাফল্যের পর ভিখিরির মতো নামি দামি পরিচা্রলক, প্রযোজকদের দুয়ারে দুয়ারে ঘুরেছিলাম, যাদের পরিচালিত, প্রযোজিত ছবি ইতিমধ্যেই বক্স অফিস থেকে তুলে নিয়েছে ২০০, ২৫০ কোটি টাকা'। 

কেন করেছিলেন তিনি এরকম? বলি-তারকার সাফাই, 'দেখুন, 'কবীর সিং '-এর আগে আমারর আর কোনও ছবি এত টাকা বক্স অফিস থেকে আমদানি করেনি। ব্যাপারটা সম্পূর্ণ আমার কাছে নতুন ছিল। তাই বুঝে উঠতে পারছিলাম না কী করা উচিত আমার। এর আগে কোনওদিনও ২০০ কোটির ক্লাবের সদস্য ছিলাম না। তাই সত্যিই জানতাম না কী করব। সেইসময় ওই পরিচালকদের কাছে গিয়ে নিজেকে হাজির করে কাজ চাওয়াটাই সঠিক মনে হয়েছিল আমার।

বলিউড লাইফকে দেওয়া এক সাক্ষাৎকারে 'জার্সি' প্রসঙ্গে শাহিদ জানান যে প্রথমে এই ছবির প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছিলেন। আর এই ছবির প্রস্তাব তাঁকে দেওয়া হয়েছিল 'কবীর সিং' মুক্তি পাওয়ার সপ্তাহ দু'য়েক আগেই। শেষপর্যন্ত 'জার্সি'-র অরিজিনাল ভার্সনটি বসে দেখেন তিনি। সেইসময়ে তাঁর পাশে ছিল স্ত্রী মীরা রাজপুত এবং অভিনেতার ম্যানেজার। শাহিদ জানান 'জার্সি' দেখতে দেখতে এতটাই আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন যে কেঁদে ভাসিয়েছিলেন তিনি। তারপরেই ঠিক করেন 'জার্সি'-র রিমেকে কাজ করবেন তিনি।বক্তব্যের শেষে তাঁর সংযোজন, 'আজ বলতে পারি আমার কেরিয়ারে এখনও পর্যন্ত সেরা ছবি হতে চলেছে জার্সি'।

সুত্র-হিন্দুস্তান টাইমস

আমারসংবাদ/এডি