Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

 মুক্তির মিছিলে ছয় ছবি

বিনোদন প্রতিবেদক 

জানুয়ারি ১, ২০২২, ০৮:১৫ পিএম


 মুক্তির মিছিলে ছয় ছবি

গেল বছরের তুলনায় চলতি বছরটিতে দেশীয় চলচ্চিত্র নতুন রঙ ছড়াবে বলে মনে করছেন চলচ্চিত্রসংশ্লিষ্টরা। গত বছর ১২ মাসে ৩২টি সিনেমা মুক্তি পেয়েছে। এবার এর পরিধি অনেক বাড়বে। বছরের প্রথম মাস জানুয়ারিতেই ছয়টি সিনেমা মুক্তির মিছিলে রয়েছে। 

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির অফিস সচিব সৌমেন রায় বাবু জানিয়েছেন, জানুয়ারি মাসে ছয়টি সিনেমা মুক্তির আবেদন পেয়েছেন তারা। 

এরমধ্যে নতুন বছরের প্রথম শুক্রবার ৭ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছে ‘শান’ সিনেমাটি। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমাটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ। তার বিপরীতে পূজা চেরি। ফিল্মম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ নির্মাতা এম রাহিম। 

অন্তর্জালে সিনেমাটির গান ও ট্রেইলার প্রকাশের পর আলোচনায় আছে সিনেমাটি। ১৪ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছে ‘ছিটমহল’ সিনেমা। ২১ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছে ‘তোর মাঝে আমার প্রেম’, ‘অবাস্তব ভালোবাসা’ শিরোনামের দুটি সিনেমা।

তবে এ দিন দুটি সিনেমার যেকোনো একটি মুক্তি না পেয়ে মুক্তি পাবে খ্যাতিমান অভিনেতা মোশাররফ করিম, পরীমণি ও জিয়াউল রোশান অভিনীত ‘মুখোশ’ সিনেমাটি। 

এর পরিচালক ইফতেখার শুভ এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, ‘আমরা দ্রুতই সেন্সর ছাড়পত্র পেয়ে মুক্তির আবেদন করব। ওই দিন যেকোনো একটি সিনেমার মুক্তির তারিখ পেছাবে।’ চলতি মাসের শেষ শুক্রবার ২৮ জানুয়ারি মুক্তির জন্য আবেদন করেছেন রাফিয়াথ রশিদ মিথিলার ঢালিউডের প্রথম সিনেমা ‘অমানুষ’ ও ‘জাল ছেঁড়ার সময়’। 

অনন্য মামুনের পরিচালনায় মিথিলা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন নিরব, নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন ও আনন্দ খালেদসহ অনেকে।