Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২০ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

২০২২-এ এসব সিনেমা ও সিরিজ না দেখলে মিস করবেন

বিনোদন ডেস্ক

জানুয়ারি ২, ২০২২, ১০:৩৫ এএম


২০২২-এ এসব সিনেমা ও সিরিজ না দেখলে মিস করবেন

ভারত জুড়ে চলছে করোনার তাণ্ডব। হু হু করে বাড়ছে সংক্রমণ। ইতিমধ্যেই কড়া নির্দেশ দিয়ে দিল্লিতে বন্ধ হয়েছে সিনেমা হল। বলিউডের আসন্ন ছবিগুলো কবে মুক্তি পাবে,তা নিয়ে প্রযোজকরা অনিশ্চিত। ঠিক যেমন, ৩১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা থাকলেও,শাহিদ কাপুর অভিনীত জার্সি ছবির রিলিজ স্থগিত হয়ে যায়। ঠিক এমনটিই ঘটেছে বাহুবলি খ্যাত পরিচালক এসএস রাজা মৌলির ‘আর আর আর’ ছবির সঙ্গে। জানুয়ারির ৭ তারিখই মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। ছবির টিমের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা আবহের কারণেই আপাতত মুক্তি পাচ্ছে না এই ছবি। এরকম দোলাচল অবস্থাতেই পড়েছে টলিউডের একের পর এক ছবিও।

দেখে নিন, মুক্তির প্রতীক্ষায় থাকা বলিউড, টলিউড সিনেমা। যা নিয়ে ২০২১ থেকেই উত্তেজনার পারদ চড়েছিল এবং এ এসব সিনেমা ও সিরিজ না দেখলে মিস করবেন। 

পৃথ্বীরাজ

ইতিহাসের পাতা থেকে উঠে আসা এক বীর যোদ্ধা পৃথ্বীরাজ চৌহানের ভূমিকায় এবার দেখা যাবে অক্ষয় কুমারকে। ইতিমধ্য়েই ছবির নামকে কেন্দ্র করে বিতর্ক শুরু হয়েছে। এই ছবির প্রেক্ষাপট মূলত, মহম্মদ ঘোরির সঙ্গে পৃথ্বীরাজ চৌহানের যুদ্ধই। মুক্তি পাওয়ার কথা ২১ জানুয়ারি।

গেহরাইয়া

প্রথমবার ছবিতে জুটি বাঁধছেন দীপিকা পাড়ুকোন ও সিদ্ধান্ত চতুর্বেদী। ইতিমধ্য়েই গেহরাইয়া ছবির ট্রেলার মন কেড়েছে দর্শকদের। তবে এই ছবিটি সিনেমা হলে নয়, মুক্তি পাবে আমাজন প্রাইমে।

সাবাশ মিথু

ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজকে নিয়েই ছবি তৈরি করছেন টলিউড ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছবিতে মিতালি রাজের চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু। এই ছবি ঘোষণার পর থেকেই ছিল উত্তেজনা ছিল সিনেপ্রেমীদের মধ্য়ে। সাবাশ মিথু মুক্তি পেতে পারে, ফেব্রুয়ারি মাসের ৪ তারিখ।

অ্যাটাক

কল্পবিজ্ঞানের গল্প নিয়ে তৈরি হয়েছে জন আব্রাহমের নতুন ছবি ‘অ্য়াটাক’। ইতিমধ্য়েই এই ছবির টিজার নজর কেড়েছে। ছবিতে আধা মানব ও আধা রোবটের চরিত্রে দেখা যাবে জনকে। জনের সঙ্গে এই ছবিতে জুটি বাঁধছেন জ্যাকলিন ফার্নান্ডেজ ও রাকুল প্রীত সিংকে। ছবিটি মুক্তি পারে ২৮ জানুয়ারি।

বাধাই দো

২০২১ -এ অভিনেত্রী পত্রলেখাকে বিয়ে করেন অভিনেতা রাজকুমার রাও। আর ২০২২ -এ বাধাই দো। না, বিয়ের জন্য নয়। বরং ফেব্রুয়ারির ৪ তারিখ মুক্তি পেতে রাজকুমারের এই ছবি। ভূমি পেডনেকরের সঙ্গেই জুটি বাঁধবেন রাজকুমার।

গঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি

ট্রেলারেই চমক দিয়েছিল সঞ্জয়লীলা বনশালির ছবি গঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি। একেবারে অন্যরকম লুকে আলিয়াকে দেখে রীতিমতো চমকে গিয়েছিলেন সিনেপ্রেমী। পতিতাপল্লীর এক নারীর রাজনীতিতে উত্তরণ নিয়েই তৈরি হয়েছে এই ছবির গল্প। ছবিতে আলিয়া ছাড়াও রয়েছেন অজয় দেবগণ। এই ছবির শুটিংয়েই করোনা আক্রান্ত হয়েছিলেন সঞ্জয়লীলা বনশালি। ছবিটি মুক্তি পেতে পারে ১৮ ফেব্রুয়ারি।

ভুলভুলাইয়া ২

অক্ষয় কুমার ও বিদ্য়া বালন অভিনীত ভুলভুলাইয়া ছবি দারুণ হিট করেছিল বক্স অফিসে। সেই ছবিরই দ্বিতীয়ভাগে রয়েছেন কার্তিক আরিয়ান। ইতিমধ্য়েই প্রকাশ্য়ে এসেছে এই ছবির ফার্স্টলুক। ছবিতে কার্তিক ছাড়াও রয়েছেন কিয়ারা আডবানি, টাব্বু। ছবিটি মুক্তি পেতে পারে ২৪ মার্চ।

ব্রহ্মাস্ত্র

রণবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন। অয়ন মুখোপাধ্যায়ের নতুন ছবি ব্রহ্মাস্ত্রের এই স্টারকাস্টই সবচেয়ে বড় চমক। তবে ছবির মুক্তি বহুদিন থেকেই পিছিয়ে যাচ্ছিল নানা কারণে। তবে সম্প্রতি এই ছবির টিজার সামনে এসেছে এবং ছবির টিম প্রচারও শুরু করেছে। ছবিটি মুক্তি পেতে পারে ৯ সেপ্টেম্বর।

রামসেতু

অক্ষয় কুমার, জ্যাকলিন, নুসরাত বারুচা অভিনীত ছবি ‘রামসেতু’ প্রথম থেকেই খবরে। কেননা, গত বছরের প্রথম দিকে করোনা পরিস্থিতি একটু ঠিক হতেই এই ছবিরই শুটিং প্রথম শুরু হয়। তবে করোনার কবল থেকে বাঁচতে পারেনি ছবির টিম। ছবির বেশিরভাগ কলাকুশলীরা করোনা আক্রান্ত হওয়ায় ছবির শুটিং বন্ধ হয়েছিল। তবে বেঁচে গিয়েছিলেন অক্ষয়, নুসরাত ও জ্যাকলিন। এই ছবি মুক্তি পেতে পারে ২১ অক্টোবর।

লাল সিং চাড্ডা

হলিউড ছবি ফরেস্ট গাম্প থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে বলিউডের লাল সিং চাড্ডা। আমির খানের এই ছবি ঘোষণার সময় থেকেই খবরে ছিল। অন্তঃসত্ত্বা অবস্থাতেই এই ছবির শুটিং শেষ করেছিলেন করিনা কাপুর খান। ছবিটিতে নানা রূপে দেখা যাবে আমির খানকে। ছবিটি মুক্তি পেতে পারে ২১ অক্টোবর।

টলিউডের সিনেমা

মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কিছু বাংলা সিনেমাও। তালিকায় রয়েছে সায়ন্তন ঘোষালের থ্রিলার ছবি স্বস্তিক সংকেত, ছবিটি মুক্তি পেতে পারে ২৩ জানুয়ারি। রাজ চক্রবর্তীর ধর্মযুদ্ধ মুক্তি পেতে পারে ২৩ জানুয়ারি। ৪ ফেব্রুয়ারি আবার তিনটি বাংলা ছবি মুক্তি পাবে। যিশু সেনগুপ্তের ‘বাবা বেবি ও…’, রয়েছে দেব ও প্রসেনজিতের ‘কাছের মানুষ’, সৃজিত মুখোপাধ্যায়ের ‘এক্স=প্রেম’ । এই বছর শেষে মুক্তি পাবে সৃজিতের ‘কাকাবাবু প্রত্যাবর্তন’।

সিরিজ

২০২২ সালে যে সব সিরিজ গুলো মন জয় করতে পারে, তার মধ্য়ে উল্লেখযোগ্য হল, ইয়ে কালি কালি আঁখে, মাই, সি সিজন টু, দিল্লি ক্রাইম টু, মাসাবা মাসাবা সিজন টু।

সুত্র-সংবাদপ্রতিদিন

আমারসংবাদ/এডি