Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

৩ কোটি টাকা ব্যয়ে এফডিসিতে নির্মাণ হলো মসজিদ

বিনোদন ডেস্ক

জানুয়ারি ২০, ২০২২, ০৬:১৫ পিএম


৩ কোটি টাকা ব্যয়ে এফডিসিতে নির্মাণ হলো মসজিদ

সিনেমার তারকাদের আনাগোনায় মুখর থাকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)। এবার সেই বিএফডিসিতে তিন কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে নান্দনিক একটি মসজিদ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এফডিসিতে পুনর্নির্মিত এই মসজিদের উদ্বোধন করেন থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও আবদুল মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আবদুল কাদির মোল্লা। উপস্থিত ছিলেন- এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনসহ আরও অনেকে।

দুটি সুউচ্চ মিনারবিশিষ্ট এই দোতলা মসজিদে একসাথে প্রায় পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। নান্দনিক এই মসজিদের মাঝখানের গম্বুজে করা হয়েছে সুনিপুণ কারুকাজ। 

এর আগে, এফডিসির ঝরনা স্পটের কাছে একটি মসজিদ ছিল, যা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ায় অভিনেতা সনি রহমানের উদ্যোগে সেই মসজিদের স্থানে নতুন এই মসজিদ নির্মাণ করা হয়েছে। যার অর্থায়ন করেছেন থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক নরসিংদীর আবদুল কাদির মোল্লা।

আবদুল কাদির মোল্লার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে অভিনেতা সনি রহমান বলেন, ‘মসজিদ নির্মাণের ব্যয়ের এখনো পূর্ণাঙ্গ হিসাব হয়নি। তবে পৌনে তিন কোটি টাকার মতো খরচ হয়েছে।’ 

২০১৮ সালের ১২ ডিসেম্বর এফডিসি মসজিদের পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তরও স্থাপন করা হয়। মসজিদ নির্মাণে প্রাথমিক ব্যয় ধরা হয়েছিল ২ কোটি ৯ লাখ টাকা। পরে সৌন্দর্যবর্ধনের নানা নকশা এবং গোসলখানা নির্মাণের ফলে ব্যয় বেড়ে যায়।

আমারসংবাদ/এমএস