Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সাজ-পোশাকে ফাল্গুন ও ভালোবাসা

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ১৩, ২০২১, ০৮:১০ এএম


সাজ-পোশাকে ফাল্গুন ও ভালোবাসা

একদিকে যেমন প্রকৃতিতে বসন্তের ছোঁয়া লেগেছে, অন্যদিকে তেমন লেগেছে ভালোবাসার ছোঁয়া। আগে এই দুই দিন আগে পরে এলেও গত বছর থেকে একদিনেই পালিত হয় দুই দিবস। তাই একটু চিন্তায় পড়তে হয় কোন সাজ এবং পোশাকটাকে প্রাধান্য দিবেন। যদিও আপনি চাইলে কিন্তু দুই দিবসের সাজই সাজতে পারেন একদিনে। 

ভাবছেন কীভাবে সম্ভব। চলুন জেনে নেই সমাধান--

পোশাকে ফাল্গুন ও ভালোবাসা:

১৪ তারিখের দিনটাতে আপনি প্রাধান্য দিতে পারেন ফাল্গুনকে। এক্ষেত্রে আপনার পোশাক হিসেবে যদি শাড়িকে বেঁছে নেন সেক্ষেত্রে বাসন্তি রঙের শাড়ি পরতে পারেন।  এ ছাড়া পরতে পারেন সবুজ জমিন হলুদ পাড়ের শাড়ি।  ঘটি হাতা, খাটো হাতার ব্লাউজ এই দিন বেশ মানানসই। আপনার পছন্দমতো ব্লাউজে ছোট ঘণ্টা, কলকাও ব্যবহার করতে পারেন। ব্লাউজের গলাটা একটু বড় পরতে পারেন কম বয়সী তরুণীরা। 

অন্যদিকে, রাতে প্রিয় মানুষের সাথে পালন করতে পারেন ভালোবাসার দিনটি। ক্যান্ডেল লাইট ডিনারে যেতে পারেন। সেক্ষেত্রে লাল কিংবা কালো রঙের জরজেট শাড়ি হতে পারে প্রথম পছন্দ।  

মেকআপে ফাল্গুন ও ভালোবাসা:

মেকআপের ক্ষেত্রে এই দিনের আবহাওয়ার দিকে একটু খেয়াল রাখুন। ফাল্গুন মানেই হালকা শীতের সাথে মিষ্টি রোদ। তাই এই দিনের মেকাপ খুব বেশি গাঢ় না করে একটু হালকা রাখাই ভালো। মেকাপের শুরুতে মুখটা ভালো করে পরিষ্কার করে সানস্ক্রিন ক্রিম লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এর পর আপনার মুখে লাগিয়ে নিন একটা ম্যাট ফাউন্ডেশন। এরপর এর ওপর বুলিয়ে নিন হালকা ফেইস পাউডার। আপনার ত্বকের সাথে মিল রেখে শেড পছন্দ করুন। 

এছাড়া চোখে ব্যবহার করতে পারেন হলদে, কমলাভাব অথবা পিচ কালারের আইশ্যাডো। চোখে আইশ্যাডো অ্যাপ্লাই করার পরে একটু গাঢ় করে কাজল, আইলানার ও মাশকারা লাগিয়ে নিন। সবশেষে লাগিয়ে নিন লিপস্টিক। লিপস্টিকের ক্ষেত্রে পিচ কালারই বেশি ভালো লাগবে। এরপর কপালে পরতে পারেন বড় লাল টিপ। আর আপনি যদি টিপে একটু ভিন্নতা চান, তাহলে ব্যবহার করতে পারেন পেইন্টিং ধাচের টিপ।

অন্যদিকে, রাতের ডিনারে একটু ক্লাসি মেকআপ করতে পারেন। চোখের জন্য স্মোকি আইশেডো ব্যবহার করুণ। সাথে শুধু আইলেনার। আর লিপস্টিকের ক্ষেত্রে গাঢ় লাল কিংবা মেরুন কালার ভালো লাগবে। 

গহনায় ফাল্গুন ও ভালোবাসা: 

বসন্ত মানেই রঙিন ফুলের সমাহার। তাই দিনের বেলার সাজে বাহারি ফুলের গহনাকে প্রাধান্য দিতে পারেন। ফাল্গুনে গাঁদা ফুলের গহনাই বেশি ভালো লাগবে। সেই সাথে পরতে পারেন হাতভর্তি রেশমি কাচের চুড়ি। এ ছাড়া পরতে পারেন মেটাল, পুতি কিংবা কড়ির গহনা। 

অন্যদিকে, রাতের বেলার সাজে একটু গর্জিয়াস গহনা পড়লে মানাবে বেশ। বড় দুলের সাথে গলায় একটা ছোট চিক মানিয়ে তুলবে আপনার সাজকে। 

হেয়ার স্টাইল

দিনের বেলার সাজে খোপাই মানাবে। সেই সাথে খোপায় গুজে দিতে পারেন গাঁদা ফুলের মালা। অন্যদিকে, রাতের সাজে চুল স্ট্রেরেট করে ছেড়ে দিলেই আপনাকে লাগবে অপরূপা। 

আমারসংবাদ/এডি