Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

হাতুড়ি, ছুরি দিয়ে ৮৪ জন নারীকে হত্যা!

আমার সংবাদ ডেস্ক

মে ৯, ২০২১, ০৪:৪৫ এএম


হাতুড়ি, ছুরি দিয়ে ৮৪ জন নারীকে হত্যা!

এক-দুজন নয়। ৮৪ জন নারীকে খুন করেছেন তিনি। নিজেরই মা-বোনও রয়েছে সেই তালিকাতে। কাউকে হাতুডি়র আঘাতে। কাউকে ছুরি দিয়ে। কাউকে আবার কুঠার দিয়ে কুপিয়ে। আবার কাউকে প্রাণে মেরেছেন শ্বাস রোধ করে। বিশ্বের নৃশংস এই সিরিয়াল কিলারের নাম মিখাইল পোপকভ। 
  
রাশিয়ার প্রাক্তন পুলিশকর্মী মিখাইল ১৫ থেকে ৫০ বছর বয়সী নারীদের ধর্ষণ করে খুন করত। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও থেকে হাড়হিম করে দেওয়া মিখাইলের স্বীকারোক্তি শুনেছিল গোটা বিশ্ব।  

কেন, কবে, কীভাবে সে নারীদের নৃশংসভাবে হত্যা করেছে তার বর্ণনা সে নিজেই দিয়েছে। 

গভীর রাতে নারীদের গাড়িতে করে গন্তব্যে পৌঁছে দেয়ার কথা বলে তাদের হত্যা করতেন পপকভ। পপকভের হাতে নিহত নারীদের বয়স ছিল ১৫ থেকে ৪০ বছরের মধ্যে। তিনটি ঘটনায় পুলিশের গাড়ি ব্যবহার করেন তিনি। ঐ নারীদের মধ্যে অন্তত ১০ জনকে হত্যার আগে তিনি ধর্ষণ করেন।

২০১২ সালে একটি ডিএনএ পরীক্ষার পর পুলিশ তার গাড়ি শনাক্ত করতে সক্ষম হলে গ্রেপ্তার করা হয় তাকে। ইর্কুত্স্ক এলাকার কাছে আঙারাস্ক শহরের আশেপাশে একটি কুড়াল ও হাতুড়ি দিয়ে এই হত্যাযজ্ঞ চালাতো পপকভ।

পুলিশের দেওয়া তথ্যানুযায়ী, ১৯৯২ থেকে ২০১০ পর্যন্ত ৮৪ জন নারীকে হত্যা করেছে মিখাইল। যদিও এই নৃশংস সিরিয়াল কিলার নিজে ৮১ জনকে খুনের কথা স্বীকার করেছে। 
  
মিখাইলের হত্যাকাণ্ডের তদন্তে নামা অফিসার এবচের্জেবস্কি সন্দেহ করছেন, এখনও পর্যন্ত মিখাইল অন্তত ২০০ জনকে হত্যা করেছে। মিখাইলকে জেরা করার পর পুলিস আরও অনেক তথ্য পেয়েছে। তবে জেরার মুখেও মিখাইল মোট কতজনকে সে খুন করেছে তা জানাতে অস্বীকার করেছে। 
  
২০১৫ সালে মিখাইলের উপর ২২ জন নারীকে খুনের অভিযোগ ছিল। কিন্তু পরে সে আরও ৫৯ জন নারীকে হত্যার কথা স্বীকার করে। এর মধ্যে একজন পুলিশকর্মীও ছিলেন। তবে পুলিশ তিনটি খুনে এখনও কোনও প্রমাণ পায়নি।

আমারসংবাদ/এডি