Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বেলারুশের মেয়ে, বাংলাদেশের ছেলে

আমার সংবাদ ডেস্ক

সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৬:৫৫ এএম


বেলারুশের মেয়ে, বাংলাদেশের ছেলে

বাংলাদেশের লক্ষীপুরের ছেলে হাবিবুর রহমান ও বেলারুশের মেয়ে নাতালিয়া দম্পতি সোশ্যাল মিডিয়ায় ভীষণ জনপ্রিয় মুখ। প্রতিদিনের খুনসুটি নিয়ে তৈরি করা ভিডিও প্রতিনিয়ত তারা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রীতিমতো ভাইরাল। তাদের প্রত্যেকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় কয়েক মিলিয়ন ভিউ ছাড়িয়ে যায়।

এ দম্পতির পরিচয় ও প্রেমের সম্পর্ক শুরু হয় ২০১২ সাল থেকে। জার্মানির বিখ্যাত ফুটবল ক্লাব বায়ার্ন মিউনিখ স্টেডিয়ামে ‘স্টুডেন্ট জব’ করতে গিয়ে হাবিবের সাথে পরিচয় নাতালিয়ার।

ধীরে ধীরে তা বন্ধুত্ব থেকে প্রেমে রূপ নেয়। অবশেষে ২০১৭ সালের ৯ জুলাই তারা বিয়ে করেন। চার বছরের দাম্পত্য জীবনে তাদের পৌনে দুই বছরের একমাত্র ফুটফুটে কন্যা সন্তান নাদিয়া রহমানও রয়েছে। বর্তমানে কর্মসূত্রে, তারা জার্মানির পূর্বাঞ্চলের সাক্সনি অঙ্গরাজ্যের কেমনিজ শহরে থাকেন।

হাবিবের আত্মীয়-স্বজনরা ঢাকায় থাকলেও তার দেশের বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানায়। বাবার কর্মসূত্রে ঢাকা, চট্টগ্রাম, সিলেট এবং পড়াশুনা সুত্রে রাজশাহীতে (রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ) কাটে জীবনের বিভিন্ন সময়।

হাবিব ২০১২ সালে জার্মানির টেকনিক্যাল ইউনিভার্সিটি অব মিউনিখে উচ্চশিক্ষার জন্য যান। বর্তমানে পড়াশোনা শেষে জার্মান একটি ইঞ্জিনিয়ারিং কনসালটিং ফার্মে ইন্টারন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার হিসেবে কর্মরত আছেন।

কীভাবে এই দম্পত্তি সোশ্যাল মিডিয়ায় এতো জনপ্রিয় হল? 

এ বিষয়ে গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে হাবিব বলেন, শখের বশে কয়েকটি ভিডিও তারা সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন পরবর্তীতে এই ভিডিওগুলো প্রচুর পরিমাণে মানুষ দেখতে থাকে। এর থেকে অনুপ্রাণিত হয়ে তারা নিয়মিত ভিডিও ব্লগ তৈরি করতে থাকেন। আর নানা রকম খুনসুটি, ভ্রমণ, শিক্ষামূলক, বাংলাদেশের পুরনো দিনের গান নিয়ে নাতালিয়ার নিত্য ভীষণ পছন্দ করেন দর্শকরা। হাবিব নাতালিয়া দম্পতির একমাত্র কন্যা নাদিয়া কে নিয়ে তারা ব্লক করে তৈরি করে থাকেন।

বাংলাদেশী বউ হিসাবে বিশ্বের নানা প্রান্তে বাংলা ভাষাভাষী এবং বাংলাদেশের মধ্যে বেলারুশের বংশোদ্ভূত নাতালিয়া বেশ জনপ্রিয়। তার মুখে আদো আদো বাংলা ভাষা শুনে দর্শকরা মুগ্ধ। আর এই জনপ্রিয়তার পেছনে যে মানুষটার সবচেয়ে বেশি অবদান সে হচ্ছে তার স্বামী বাংলাদেশি তরুণ হাবিবুর রহমান হাবিব। হাবিব বলেন নাতালিয়ার কি ধরনের মিউজিক গান পছন্দ সেটা আমি বুঝতে পেরে তাকে বাংলাদেশের ওই টাইপের গান গুলো শোনাতাম। বাংলাদেশের পুরনো দিনের গান গুলোর সাথে নেচে সোশ্যাল মিডিয়ায় নাতালিয়া ভাইরাল হয়ে যায়।

আমারসংবাদ/এডি