Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিচিত্র দেশের বিচিত্র বিয়ে!

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ৭, ২০২১, ০৫:৩৫ এএম


বিচিত্র দেশের বিচিত্র বিয়ে!

প্রতিটি মানুষের জীবনে বিয়ে একটা গুরুত্বপূর্ণ বিষয়। বিয়ে বলতে সাধারণত আমরা একজন নারীর সঙ্গে একজন পুরুষের একটি বন্ধনে আবদ্ধ হওয়াকেই বুঝি।কিন্তু এমনও অনেক মানুষ আছেন যারা মানুষকে নয়, অন্যান্য প্রাণি কিংবা জিনিসের সাথে বিয়ে করে সারা বিশ্বকে চমকে দিয়েছেন। তারা প্রমাণ করেছেন বিয়ে মানেই শুধু নারী-পুরষের দৈহিক সম্পর্ক নয়, এটা আসলে মনের মিল।

কুকুরের সাথে বিয়েঃ

ঘটনাটি ঘটেছে বৃটেনের দক্ষিণ লন্ডনে। স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর বিশটি বছর প্রিয় পোষা কুকুরের সঙ্গে কাটিয়েছেন অ্যামান্ডা রজার্স। একজন উপযুক্ত জীবনসঙ্গীর সব গুণ পোষা প্রাণীর মাঝে খুঁজে পেয়ে শেষমেশ কুকুরটিকেই বিয়ে করেন তিনি। ২০০ অতিথির উপস্থিতিতে বিয়ের পোশাক সেজে বিয়ে করেন অ্যামান্ডা। 

বালিশের সাথে বিয়েঃ

বিশেষ ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে ব্যবহৃত বড় কোলবালিশকে বিয়ে করেছেন একজন কোরিয়ান। এই কোলবালিশে একটি মেয়ের ছবি আঁকানো রয়েছে।প্রিয় বালিশটাকে বিয়ের পোশাকে সাজিয়ে রীতিমতো অনুষ্ঠান করে বিয়ে করেন তিনি। 

গোখরা সাপের সাথে বিয়েঃ

একটি গোখরা সাপকে বিয়ে করেছেন ভারতের ৩০ বছরের এক নারী।এই বিয়েতে প্রায় ২০০০ হাজার মানুষ উপস্থিত হয়েছিলেন।
  
নিজের সাথে বিয়েঃ

সবচেয়ে অবাককর বিয়ের ঘটনা হচ্ছে চায়না বাসিন্দা ৩৯ বছর বয়সের লিউ উই নিজেই নিজের সাথে বিয়ে করেছেন। প্রায় ১০০ অতিথির সামনে তিনি নিজেই নিজেকে বিয়ে করেন!

ভিডিও গেমসের সাথে বিয়েঃ

তরুণদের কাছে ভিডিও গেমস প্রিয় এটা সবার জানা কথা। কিন্তু এর মধ্যে অজানা বিষয় হচ্ছে জাপানীজ নেনে অ্যানেগাসাকি নামের এক তরুণ  গেমসের প্রতি ভালোবাসা বোঝানোর জন্য ভিডিও গেমসকে বিয়েই করেছেন। বিশাল অনুষ্ঠানের মাধ্যমে তিনি ভিডিও গেমসের সাথে বিবাহ সম্পুর্ণ করেছেন।
 
আইফেল টাওয়ারের সাথে বিয়েঃ

ভালোবাসার শুরুটা হয়েছিল তীরধনুক দিয়ে। কিন্তু পরবর্তীতে আইফেল টাওয়ারের প্রেমে পড়ে যান ৩৭ বছর বয়সী এরিকা লা টুর। ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে তার কিছু ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে অনুষ্ঠান করে আইফেল টাওয়ারকে বিয়ে করেন তিনি । এমনকি নিজের নামের শেষে আইফেল শব্দটি ব্যবহার করেন। 
 

আমারসংবাদ/এডি