Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

পরীমনি অভিনয় করছেন!

জুন ১৪, ২০২১, ০৭:৪৫ এএম


পরীমনি অভিনয় করছেন!

আজকাল যে কোনো বিষয়ে সবার আগে সরব হয় সোশ্যাল মিডিয়া। প্রতিবাদ জানানোর জন্য হোক কিংবা সাহায্যের প্রয়োজন হোক সোশ্যাল মিডিয়াতেই আওয়াজ ওঠে সবার আগে। চারদিন ধরে সবার কাছে সাহায্যে চেয়ে হতাশ হয়ে তাই অভিনেত্রী পরীমনিও সোশ্যাল মিডিয়াকেই বেঁছে নিয়েছেন সাহায্য চাওয়ার মাধ্যম হিসেবে। 

রোববার (১৩ জুন) সন্ধ্যায় তাকে ধর্ষণ ও হত্যাচেষ্টা করা হয়েছে বলে অভিযোগ এনে প্রধানমন্ত্রীর কাছে সাহায্য প্রার্থনা করেন জনপ্রিয় এই অভিনেত্রী। 

তবে নেটাগরিকদের সাথে তারকাদের যেন দা-কুমড়ার সম্পর্ক রয়েছে। সব সময় তারকাদের ছবি, পোস্ট সবকিছু নিয়ে একটু বেশি মাতামাতি করেন নেটাগরিকরা। প্রায় সময়ই ট্রোলের শিকার হতে হয় তারকাদের। হতে হয় সমালোচিতও। এমনকি অভিনেত্রী পরীমনির ধর্ষন ও হত্যাচেষ্টার পোস্টেও একাধিক খারাপ মন্তব্যের ছড়াছড়ি দেখা যায়। 

কেউ বলেছেন পরী অভিনয় করছেন, কেউ বলেছেন কেনো মেয়ে হয়ে এতো রাতে বাইরে গেছেন, কেউ আবার দায়ী করেছেন নায়িকার পোশাক এবং পেশাকে।  যা দেখে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের মানসিকতা নিয়ে প্রশ্ন উঠে।

চলুন দেখে নেওয়া যাক সেইসব মন্তব্যের এক ঝলক--

সানজিনা প্রধান নামের একজন নারী নেটাগরিক মন্তব্য করেছেন এটা কি নাটকের কাহিনী না সিরিয়াস??

মেহরাজ মাশরাফি আলভি লিখেছেন, বেহায়াপনার পরিণাম এমনই হয়। ভদ্রভাবে চলাফেরা করলে আজ তোমাকে এই পোস্ট করতে হতো না, ইসলামের পথে চলো। ইনশাআল্লাহ পরবর্তী জীবনে সম্মান নিয়ে বাঁচতে পারবা। এখন আপতত বিচারই চাও।

[media type="image" fid="128165" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

মাহফুজুর রহমান লিখেছেন, সিনেমার নাম "মা তোমার কাছে ধর্ষনের বিচার চাই।

শাকিল আহমেদ মন্তব্য করেছেন, আপনার প্রো পিক দেখলেই বোজা যায় যে আপনাকে কারা যেনো রেপ করে তারপর অইভাবে বসিয়ে রেখেছে উলংগ করে,দ্রুত আরও রেপ হবেন সেই কামনা রইলো।

[media type="image" fid="128166" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এখানেই শেষ নয়। অনেকেই নিজের প্রফাইলে বিষয়টি নিয়ে গভীর আলোচনা করে নিজেদের মতামত রেখেছেন। 

চলুন দেখে নেওয়া যাক সেরকম একটি পোস্টের ঝলক--

আজিজুল হক মল্লিক নামে এক ব্যক্তি তার ব্যক্তিগত প্রোফাইলে পরীমনির এই বিষয়টি নিয়ে লিখেছেন, অমির সাথে সেচ্ছায় নাইট ক্লাবে গেছো রাত ১২ টায়। তুমি যদি শুধু অভিনয় শিল্পি হতে তবে রাতের বেলা ১২ টার সময় অভিনয়ের সিডিউলের বাইরে রেস্টুরেন্টে খাওয়া আর শপিং ছাড়া মনে হয় তোমার কোনো কাজ থাকার কথা না।।নাইট ক্লাবে কেনো গেছিলা? নারী জাতি যত সেচ্ছাচারী হবে বিপদ ততই বাড়বে।।নারী বাদের নামে নারীদের ঘরের বাইরে বের করেছে,সেচ্ছাচারীতা দিয়েছে নারীদের।।নারীবাদ যত শক্তিশালী হচ্ছে,দিনের পরে দিন ডিভোর্সের সংখ্যা তত বাড়ছে।বাড়ছে নারীদের নেশাখোর হওয়া,বাড়ছে বিবাহের প্রলোভনে ধর্ষনের মামলা।। চলছে চলুক,,,,,অন্তত এই ঘটনায় বিচার চাওয়ার মত কিছু নাই।।

[media type="image" fid="128167" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

সোশ্যাল মিডিয়ার এসব মন্তব্যকারীদের ধর্ষকের সঙ্গেই তুলনা করেছেন কিছু নেটাগরিক। অনেকেই পরীমনির জন্য দুঃখ প্রকাশ করেছেন, অভিনেত্রীর জন্য ন্যায় বিচারের প্রত্যাশা করেছেন। 

জি কে তাহমিদ মন্তব্য করেছেন, আজ চলচ্চিত্র করে বলে সে মানুষ না তার বিচার পাওয়ার আশা নাই। আর আপনার আশে পাশে কেও ধর্ষণ হইলেই ফেসবুকে পোস্ট দিয়ে বিচার চাই এর ছড়াছড়ি। একজনের বিপদে হা হা দিয়ে মজা নেওয়া কেমন মন মানষিকতা হইলে সম্ভব তা বুঝে আসেনা। যাইহোক বাঙালীর সব জিনিসে চুল্কানি আছে থাকবে এই সাভাবিক। ঘটনার সত্যতা থাকলে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই।

প্রবাল চৌধুরী পূজন লিখেছেন, একজন মেয়ের "না" মানে "না"। সে যখন "না" বলবে তখন তার শরীরে হাত দেয়ার অধিকার কারো নাই। একজন নায়িকা বলেই তার সাথে যে কোন অন্যায় কাজ করা জায়েজ, এইটা আমাদের অসুস্থ মস্তিষ্কের বিকৃত কল্পনা। এইজন্যই আমরা একটা রুগ্ন জাতিতে পরিণত হচ্ছি।

তারকা মানেই যেন যা কিছু মন্তব্য করা চাই সেটা তারকার কোনো ছবি হোক কিংবা তার সাথে অন্যায়ের প্রতিবাদ চাওয়া কোনো পোস্ট। এটাই যেন সোশ্যাল মিডিয়ার ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। কিন্তু সোশ্যাল মিডিয়া বলেই যে কাউকে যে কোনো কিছু মন্তব্য করা যায় না। কারণ একজনকে খারাপ ভাষায় আক্রমণ করা সাইবার বুলিংয়ের মধ্যে পরে। যার জন্য যথাযথ পদক্ষেপ নিলে শাস্তিও হতে পারে। 

আমারসংবাদ/এডি