Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

‘পরম সুন্দরী’ গানে উদ্দাম নাচ পুরোহিতের, ভাইরাল ভিডিও

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ২৪, ২০২১, ০৮:১০ এএম


‘পরম সুন্দরী’ গানে উদ্দাম নাচ পুরোহিতের, ভাইরাল ভিডিও

দুর্গা পুজা শেষ হয়েছে সপ্তাহখানেক আগেই। স্বভাবত মন খারাপ রয়েছে হিন্দু ধর্মালম্বীদের। শুরু হয়েছে পরের বছরের হিসেব-নিকেষ কষা। 

তবে, তার মাঝেই দুর্গা মণ্ডপে ঘটা নানা মজার মজার ভিডিও ভাইরাল হয়েছে। আর তার মধ্যে যে ভিডিও সকলের নজর কেড়েছে তা হল বিখ্যাত গান 'পরম সুন্দরী'তে এক ঠাকুরমশাইয়ের নাচ।

পরনে কমলা ধুতি। কাঁধে উত্তরীয়। গলায় রুদ্রাক্ষের মালা। ভুরি নাচিয়ে নাচ করছেন ওই ঠাকুরমশাই। আর পাশ থেকে সিঁটি দিয়ে, হাততালি দিয়ে, চিৎকার করে তাকে নাচতে উৎসাহ জানাচ্ছে সকলে। আর তারপর নাচের শেষ দিকে এসে কাঁধের থেকে উত্তরীয়ও খুলে নেন। তা মাথার চারদিকে ঘুরিয়ে নাচতে থাকেন।

কিছু মানুষ যেমন পুরুতঠাকুরের এই নাচ উপভোগ করেছেন তেমন কেউ কেউ আবার সংস্কারের কথা তুলে গালমন্দও করেছেন। 'এরকম ভাসান নাচ তো আমাদের পাড়ার রামু মাতালও নাচতে পারে না', 'ভাই কাকাকে পরেরবার আমাদের পাড়ায় ডাকব', 'পার্ট টাইমে নাচ করেন নাকি'-র মতো মজাদার কমেন্ট পড়েছে এই ভিডিওতে।

তো কেউ আবার মনে করছেন আজকাল আর পাড়ার পুজোয় কোনও নিয়ম মানা হয় না। কারণ নয়তো একজন ঠাকুরমশাই এভাবে 'নোংরা নাচ' করতে পারতেন না ঠাকুর দালানে। কেউ তো আবার ধর্মের দোহাই দিয়ে জাত গেল রব তুলতেও ছাড়েননি!

[embed]<iframe src="https://www.facebook.com/plugins/video.php?height=476&href=https%3A%2F%2Fwww.facebook.com%2Frupjit.sarkar.1%2Fvideos%2F353653816507603%2F&show_text=false&width=267&t=0" width="267" height="476" style="border:none;overflow:hidden" scrolling="no" frameborder="0" allowfullscreen="true" allow="autoplay; clipboard-write; encrypted-media; picture-in-picture; web-share" allowFullScreen="true"></iframe>[/embed]

সুত্র-হিন্দুস্তান টাইমস

আমারসংবাদ/এডি