Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ছাত্রের সঙ্গে শিক্ষিকার যৌন সম্পর্ক

জানুয়ারি ২১, ২০১৫, ০৯:২৩ এএম


ছাত্রের সঙ্গে শিক্ষিকার যৌন সম্পর্ক

  
ডিসলেক্সিয়া (অক্ষর চিনে পড়তে সমস্যা)-য় আক্রান্ত এক ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক করার দায়ে এক ভারতীয় বংশোদ্ভূত শিক্ষিকাকে ২ বছরের কারাদণ্ড দিল ব্রিটেনের আদালত।

অমরদীপ ভোপারি নামের ওই শিক্ষিকা শুধু ১৬ বছরের ছাত্রকে যৌনতায় ‘পটু’ করেই তোলেননি, সেইসঙ্গে মদ্যপানও করিয়েছিলেন।

বার্মিংহাম কোর্টে অমরদীপের বিরুদ্ধে বলা হয় যে, অশ্লীল মেসেজ পাঠানোর পর ২৮ বছরের ওই শিক্ষিকা ছাত্রের সঙ্গে নিজের গাড়িতে যৌনসম্পর্কে লিপ্ত হয়েছিলেন।

নিগ্রহের শিকার ছাত্রটির ডিসলেক্সিয়া ছাড়াও মনোনিবেশ করার সমস্যাও রয়েছে। এই ছাত্রকেই নিজের কামনা চরিতার্থ করার কাজে ব্যবহার করেছেন অমরদীপ।

ইংল্যান্ডের ওয়েস্ট মিডল্যান্ড অঞ্চলের বাসিন্দা অমরদীপ প্রথমে উপহার দিয়ে তাঁর ছাত্রকে আকৃষ্ট করেন। লাইসেন্স না থাকা স্বত্বেও ওই ছাত্রকে নিজের গাড়ি চালাতে দেন তিনি.

ছাত্রটির জন্মদিনে অমরদীপ তাকে বার্মিহামের একটি হোটেলে নিয়ে গিয়ে সারাদিন কাটিয়েছিলেন। সেখানে তাকে মদও খাওয়ান তিনি।

পরে ছাত্রটি অমরদীপের সঙ্গে সম্পর্ক ছেদ করার জন্য তার সমবয়স্ক বন্ধুর খোঁজ করতে শুরু করে। তখন শিক্ষিকা সম্পর্ক ছেদ না করতে ছাত্রকে অনুরোধ জানান।

গত সপ্তাহে বার্মিহাম কোর্টে নিজের অপরাধের কথা স্বীকারও করেন অমরদীপ। তাঁর আইনজীবী জানান, অমরদীপ ওই কিশোরের প্রেমে পড়েছিলেন। আর তার জন্য এখন তিনি অনুতপ্ত।

অমরদীপ ২০১৩-তে গ্রেপ্তার হয়েছিলেন। তখনই তিনি তাঁর স্কুলের চাকরি ছেড়ে দিয়েছিলেন। মামলার শুনানি শেষে তাঁকে ২ বছরের কারাদণ্ড দেয় আদালত। একইসঙ্গে ১০ বছরের জন্য তাঁকে যৌন অপরাধী হিসেবে নথিভুক্ত করারও নির্দেশ দিয়েছে আদালত। বিচারক জেমস বারবিজ তাঁর রায়ে বলেছেন, অন্য শিক্ষক-শিক্ষিকাদের মতোই শিশুর প্রতি যত্ন নেওয়াই কর্তব্য ছিল অমরদীপের। তার পরিবর্তে তিনি প্রকাশ্য স্থানে, হোটেলে ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক করেছেন।