Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

লিবিয়ায় পাঁচ সাংবাদিকের শিরোশ্ছেদ

এপ্রিল ২৮, ২০১৫, ০৫:১৩ এএম


লিবিয়ায় পাঁচ সাংবাদিকের শিরোশ্ছেদ

 লিবিয়ায় পাঁচ সাংবাদিকের গলাকাটা লাশ উদ্ধার করেছে সেনাবাহিনী। দেশটির বার্কা টিভির প্রতিবেদক ছিলেন ওই পাঁচজন। লিবিয়ার এক সেনা কমান্ডারের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স মঙ্গলবার এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, গত বছরের আগস্ট মাসে খবর সংগ্রহ করতে গিয়ে তবরুক শহর থেকে ফেরার সময় তারা নিখোঁজ হন। এর পর তাদের বিদ্রোহীদের একটি ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়।

সোমবার পূর্বাঞ্চলীয় আল বাইদা শহরের পার্বত্যাঞ্চল থেকে লাশগুলো উদ্ধার করা হয়। ফজর আল বারাসি নামের ওই সেনা কমান্ডার জানান, সাংবাদিক হত্যার পেছনে ইসলামিক স্টেট তথা আইএস সমর্থিত বিদ্রোহীদের হাত রয়েছে। তবে কখন তাদের হত্যা করা হয়েছে তা জানাতে পারেননি বারাসি।

অন্যান্য সাংবাদিকরা জানান, নিহতদের মধ্যে চারজন লিবিয়ার ও একজন মিসরের। ফেডারেলিজম ফর ইস্টার্ন লিবিয়া সমর্থিত বার্কা টিভিতে কাজ করতেন তারা।

এদিকে ব্রাসেলসভিত্তিক ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্টস (আইএফজে) বলেছে, ইসলামিক স্টেটের একটি চেকপয়েন্টে ওই সাংবাদিকদের অপহরণ করা হয় এবং সম্প্রতি তাদের হত্যা করা হয়। সংস্থাটির প্রধান জিম বোমেলহা বর্বর ওই হত্যাকাণ্ডে গভীর শোক প্রকাশ করেন। সূত্র : রয়টার্স