Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

১০ সেকেন্ডেই খালাস জয়ললিতা

মে ১১, ২০১৫, ০৮:২৭ এএম


১০ সেকেন্ডেই খালাস জয়ললিতা

 দুর্নীতি মামলা থেকে অব্যাহতি পেলেন তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতা জয়ারাম। আজ সোমবার কর্নাটক হাইকোর্ট আপিলের রায় ঘোষণা করে তাকে শাস্তি থেকে অব্যাহতি দেন।

এ রায়ের ফলে তার রাজনীতিতে ফিরে আসার পথ সুগম হলো। দক্ষিণের শক্তিশালী এই নেত্রী আবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিতে যাচ্ছেন বলে জানা গেছে। এনডিটিভির খবরে বলা হয়েছে, ১০ সেকেন্ডের মধ্যে আদালত রায় দিল, আপিল গৃহীত হলো।

১৮ বছর আগের একটি দুর্নীতি মামলায় নিম্ন আদালত ২০১৪ সালের সেপ্টেম্বর দোষী সাব্যস্ত করলে তাকে জেলে যেতে হয়। পদত্যাগ করতে হয় মুখ্যমন্ত্রীর পদ থেকে। রায়ে তাকে ৪ বছরের জেল দেয়া হয়। জরিমানা করা হয় ১০০ কোটি রুপি।

এআইএডিএমকের এই নেত্রী ‘আম্মা’ হিসেবে তার কর্মী সমর্থকদের কাছে বেশি পরিচিত। রায় ঘোষণার পর এআইএডিএমকের এককর্মী এনডিটিভিকে বলেন, ‘আম্মা নির্দোষ। আমরা আশা করেছিলাম তিনি অব্যাহতি পাবেন। তাই পেয়েছেন।’

খবরে বলা হয়েছে, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পান্নিরসেলভাম ও অন্যান্য মন্ত্রীরা চেন্নাইয়ে জয়ললিতার সঙ্গে বৈঠক করছেন।

আজকের এ রায়ের ফলে জয়ললিতা মুখ্যমন্ত্রী হিসেবে আবার আসীন হবেন। তিনি আগামীতে নির্বাচনও করতে পারবেন। এক বছরের মধ্যে তামিলনাড়ুতে নির্বাচন হওয়ার কথা রয়েছে।

চেন্নাইয়ে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, আজকের এই রায়ের ফলে ৬৭ বছর বয়সী জয়ললিতা নির্বাচনের দিকেই অগ্রসর হতে পারেন।