Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

স্বামীকে বাঁচানোর জন্য সন্তান বিক্রি

ডিসেম্বর ১৭, ২০১৪, ০৯:০৯ এএম


স্বামীকে বাঁচানোর জন্য সন্তান বিক্রি

  অসুস্থ স্বামীকে বাঁচানোর জন্য নিজের বাচ্চা মেয়েকে বিক্রি করে দিতে চাইছেন চীনের এক নারী। গত সোমবার চীনের ফুজৌ শহরে ওই নারী তার মেয়েকে বিক্রি করতে গেলে স্থানীয় গণমাধ্যমের নজরে আসে বিষয়টি।

স্থানীয় গণমাধ্যমের মতে, সন্তানকে বিক্রি করতে চাওয়া নারীর স্বামী কিছুদিন আগে একটি দালানে কর্তব্যরত অবস্থায় পড়ে যায়। এরপর থেকে তিনি এখনও হাসপাতালে আছেন। কিন্তু তার চিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ ওই নারীর কাছে না থাকায় তিনি তার সন্তানকে বিক্রি করে দিতে চাইছেন।

চীনের বেশকিছু অনলাইন সংবাদমাধ্যমের বরাতে দেখা যায়, নি কুইং নামের ওই নারী রাস্তায় হাটু মুড়ে বসে হাতে ‘সন্তান বিক্রি করতে চাই’ লেখা প্ল্যাকার্ড ধরে ছিল। পাশাপাশি তিনি বলছিলেন যে, ‘আমার স্বামী আহত হওয়ার পর থেকে সুপারভাইজার নিখোঁজ। আমাদের কাছে তার চিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ নেই। তাই আমার সন্তানকে বিক্রি করে দিতে চাইছি ওর বাবাকে বাচাঁনোর জন্য। আমার অন্য কোনো উপায় নেই।’

স্বামী জহু একটি দালানে নির্মান শ্রমিকের কাজ করতেন। কিছুদিন আগে কাজ করার সময় তিনতলা থেকে পড়ে যান তিনি। এই ঘটনার ওই প্রতিষ্ঠানের সুপারভাইজার আহতের পরিবারকে মাত্র ১১৫ ডলার সহায়তা দেয়। কিন্তু চিকিৎসার ব্যয় আরও অধিক হওয়ায় এই অর্থ কোনো কাজে আসছে না পরিবারটির।