Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নিজের গর্ভেই বোনকে জন্ম দিলেন যুবতী, কারণ...

আন্তর্জাতিক ডেস্ক

ডিসেম্বর ২৬, ২০২০, ১১:০৫ এএম


নিজের গর্ভেই বোনকে জন্ম দিলেন যুবতী, কারণ...

এক যুবতীর গর্ভে জন্ম নিয়েছে তারই বোন। কেট গ্রাহাম নামে এক বৃটিশ যুবতী নিজের মুখে স্বীকার করেছেন এ কথা। ডেইলি মেইল পত্রিকায় এ নিয়ে বিস্তারিত লিখেছেন তিনি।

কেট লিখেছেন, তার মায়ের তিন সন্তান- হান্নাহ (২৭), কেট (২৫) এবং হ্যারি (২২)। কিন্তু তাদের জন্ম হওয়ার পর তার পিতা তাদের তেমন কোনো খোঁজখবর রাখতেন না। তাদের বসতি ছিল ওয়েলসে। পিতা দেখাশোনা না করায় তার মায়ের ওপর প্রচণ্ড চাপ পড়ে সন্তানদের মানুষ করার জন্য। তিনি একটি কেয়ার হোমে কঠোর কাজ নেন। এ সময় তার মায়ের বয়স ছিল ৩৬ বছর।

২০০৬ সালে কেটের মায়ের সঙ্গে পরিচয় হয় ৩৩ বছরের অ্যানড্রু’র। অ্যানড্রু কাজ করতেন ফোর্সেস-এ। তার প্রেমে পড়ে যান কেটের মা। এক মাসের মধ্যে তাদের এনগেজমেন্ট হয়ে যায়। এক বছর পরে বিয়ে।

বিয়ের পর তিনি একটি সন্তানের পিতা হওয়ার জন্য অস্থির হয়ে পড়লেন। কেটের মা-ও একটি ছোট্ট মুখ আশা করছিলেন। অ্যানড্রু এবং কেটের মা চেষ্টা চালিয়ে যেতে লাগলেন। সহসা এতে তার মা অন্তঃসত্ত্বা হয়ে পড়লেন। এতে তার মুখে হাসি যেন ধরে না। কিন্তু আশায় গুঁড়েবালি। হঠাৎ একদিন স্বাভাবিক গর্ভপাত হয়ে গেল কেটের মায়ের।

পরে জানা গেলো, হ্যারি জন্ম হওয়ার পর তিনি সন্তান ধারণের ক্ষমতা হারিয়েছেন। এরপর গর্ভ সঞ্চার হওয়ার পর তার গর্ভপাত হলো। এ অবস্থায় তারা একটি প্রাইভেট ক্লিনিকে গেলেন। সেখানে কৃত্রিম পদ্ধতিতে তিনি অন্তঃসত্ত্বা হলেন। এবারও তার গর্ভপাত হলো।

মায়ের সঙ্গে কেটের সম্পর্ক বন্ধুর। ২১ বছর বয়সে কলেজে পড়ার সময় একদিন অপ্রত্যাশিতভাবে কেটও অন্তঃসত্ত্বা হয়ে পড়লেন। জন্ম দিলেন একটি সন্তান। এরপর ২০১৭ সালের ৪ আগস্ট জন্ম হলো আরউইনের। আরউইনের জন্মের পরই তিনি বুঝতে পারলেন কেন তার মা আরেকটি শিশুর জন্য পাগল হয়ে উঠেছেন।

২০১৯ সালের সেপ্টেম্বরে আরউইনের সঙ্গে খেলছিলেন কেটের মা ও সৎপিতা অ্যানড্রু। এ সময় তাদের ভালবাসা দেখে কেট আকস্মিকভাবে তাদের বললেন- কেন তোমরা একটি গর্ভভাড়া নিচ্ছ না। তোমরা তোমাদের ডিম্বাণু ফ্রোজেন করতে পারো এবং আরেকবার চেষ্টা করতে পারো।

এ সময়ই কেট তার মার কাছে প্রস্তাব দেন, তিনিই গর্ভভাড়ার মতো নিজের পেটে তার মা ও অ্যানড্রুর ডিম্বাণু থেকে সৃষ্ট ভ্রুণ ধারণ করতে চান।

বার বার চেষ্টার পর ফেব্রুয়ারিতে দেখা গেল কেট অন্তঃসত্ত্বা হয়েছেন। তারপর জন্ম হলো একটি কন্যা সন্তান। তার নাম রাখা হলো উইলো।

[media type="image" fid="102770" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

তাকে কি কেট নিজের মেয়ে ভাববেন? না, তিনি সিদ্ধান্ত নিয়েছেন তার গর্ভে জন্ম হলেও উইলো হবেন তার মা ও তার সৎপিতা অ্যানড্রুর মেয়ে। তিনি উইলোর দিকে তাকাবেন বোনের মতো।

আমারসংবাদ/জেআই