Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নতুন দল গঠন করবেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২০, ২০২১, ০৯:২০ এএম


নতুন দল গঠন করবেন ট্রাম্প

নির্বাচনে পরাজয়ের পর নতুন রাজনৈতিক দল গঠনের পরিকল্পনা করেছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের পরাজয়কে ঘিরে রিপাবলিকান পার্টির মধ্যে চলমান অন্তর্কোন্দলের মুখে এ নতুন দল গঠনের পরিকল্পনা করেছেন তিনি। মঙ্গলবার (১৯ জানুয়ারি) এক প্রতিবেদনে এমন খবর প্রকাশ করেছে মার্কিন গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল।

গণমাধ্যমটি জানায়, নতুন দল গঠনের বিষয়ে গত সপ্তাহে সহযোগীদের সঙ্গে কথা বলেছেন তিনি। ট্রাম্প নতুন দলের নাম ঠিক করেছেন, ‘প্যাট্রিয়ট পার্টি’। তবে নতুন দলের বিষয়ে তিনি কতটা দৃঢ়প্রতিজ্ঞ তা এখনো পরিষ্কার নয়। তবে ২০১৬ সালে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার আগে ট্রাম্প সমর্থকদের বেশিরভাগই দলীয় কার্যক্রমে সক্রিয় ছিলো না।

এরই মধ্যে ২০২৪ সালে প্রেসিডেন্ট পদে লড়াই করার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। আর এমন হলে রিপাবলিকান পার্টির ভবিষ্যৎ সম্ভাব্য প্রার্থীদের জন্য তা চিন্তারই বিষয় হবে। যদিও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে এখন পর্যন্ত ডেমোক্র্যাট এবং রিপাবলিকানদের বাইরে তৃতীয় কোনো শক্তিশালী দলের দেখা মেলেনি। তবে ট্রাম্পের এই প্রচেষ্টা রিপাবলিকানদের শক্তি ক্ষুণ্ন হবে, এই শঙ্কার কারণে দলটির শীর্ষ পর্যায় থেকে বিষয়টির বিরোধিতা করা হয়েছে।

আমারসংবাদ/এমএ