Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

গাড়িতে বাচ্চা রেখে যাওয়ায় মাকে পুলিশে দেয়ার হুমকি চোরের!

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ৩০, ২০২১, ০১:০৫ পিএম


গাড়িতে বাচ্চা রেখে যাওয়ায় মাকে পুলিশে দেয়ার হুমকি চোরের!

চোরকে মালিক নয়, মালিককে পুলিশে দেওয়ার হুমকি দিলো চোর। ঠিক এমনটাই ঘটেছে যুক্তরাষ্ট্রের এক চোরের বেলায়। এক নারীর গাড়ি চুরি করে পালানোর সময় ভেতরে বাচ্চা দেখতে পায় চোর। ফিরে এসে মায়ের হাতে বাচ্চাকে বুঝিয়ে দিয়ে সন্তান কীভাবে মানুষ করতে হয় সেই বিষয়ে কিছুটা জ্ঞান ঝাড়ার পর আবারও গাড়ি নিয়ে চম্পট।

সম্প্রতি অদ্ভুত এ ঘটনা ঘটেছে দেশটির ওরেগন অঙ্গরাজ্যের বেভারটন শহরে। মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদন বলা হয়, চার বছরের সন্তানকে গাড়ির ভেতর রেখে একটি দোকানে কেনাকাটা করছিলেন ওই নারী। এসময় গাড়ির দরজা লক না করেই চলে যান তিনি, ইঞ্জিনও চিলো স্বচল। এই সুযোগটাই কাজে লাগায় চোর। তবে কিছুদূর গিয়েই বুঝতে পারে, শুধু গাড়ি নয় তারচেয়েও বেশি নিয়ে এসেছে। অর্থাৎ, গাড়ির সঙ্গে ছোট্ট একটা বাচ্চাও চলে এসেছে।

এরপরই ঘটে সেই অদ্ভুত ঘটনা। চোরটি গাড়ি ঘুরিয়ে আবারও দোকানের সামনে ফিরে আসে। এমন মুহূর্তে চোরেরই ভয় পাওয়ার কথা। সে বরং উল্টো বাচ্চার মাকেই খানিকটা কড়া কথা শুনিয়ে দেয়।

বেভারটন পুলিশের মুখপাত্র ম্যাট হেন্ডারসন বলেন, বাচ্চাটিকে গাড়ির ভেতর একা রেখে চলে যাওয়ায় সত্যি সত্যি সে মাকে জ্ঞান দিচ্ছিলো। এমনকি তাকে পুলিশে দেওয়ারও হুমকি দেয়। চোরের আদেশে বাচ্চাটির মা তার সন্তানকে কোলে তুলে নেন, আর সঙ্গে সঙ্গেই গাড়ি নিয়ে আবারও চম্পট দেয় সে।

হেন্ডারসন বলেন, ‘অবশ্যই সে ছোট বাচ্চাটিকে ফিরিয়ে আনায় এবং এধরনের ভদ্রতা দেখানোয় আমরা কৃতজ্ঞ।’

আমারসংবাদ/এমএ