Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কুয়েতে প্রবেশের আগে মানতে হবে যেসব নিয়ম

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২০, ২০২১, ০৩:৫০ এএম


কুয়েতে প্রবেশের আগে মানতে হবে যেসব নিয়ম

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বিদেশ থেকে কুয়েতে প্রবেশের আগে বেশ কিছু নিয়ম অন্যান্য দেশের নাগরিকদের অবশ্য মানতে হবে। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ যেই কাজটি করতে হবে; সেটি হচ্ছে ১৪ দিন কোয়ারেন্টাইনে থেকে কুয়েতে প্রবেশ করতে পারবে। 

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কুয়েতের সিভিল এভিয়েশনের বরাতে দেশটির স্থানীয় গণমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে। 

দৈনিক আল কাবাস, আল আনবাসহ একাধিক গণমাধ্যমে প্রকাশিত সংবাদে আরও উল্লেখ করা হয়, আগামী ২১ ফেব্রুয়ারি (রোববার) থেকে প্রবেশের অনুমতি দেওয়া হবে। 

কুয়েতে আগতদের মুসাফির ও বালসালামা ওয়েবসাইটে নিবন্ধনের মাধ্যমে আসতে হবে। এসময় ১৪ দিন কোয়ারেন্টাইনের জন্য হোটেল বুকিং দিতে হবে। আগত যাত্রীদের একাধিক বার নিজ খরচে পিসিআর পরীক্ষা করতে হবে।

কুয়েতের সিভিল এভিয়েশন আরও জানিয়েছে, হোটেল বুকিং না থাকলে যাত্রীদের কুয়েতে প্রবেশ করতে দেওয়া হবে না। নিজ দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হবে। এছাড়াও কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞাভুক্ত দেশ ব্যতীত অন্য দেশের নাগরিকদের নিজ খরচে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। 

আগে থেকে বালসালামা নিবন্ধনের মাধ্যমে গৃহকর্মীদের দেশটিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়। বৈধ আকামাধারী প্রবাসীদের আকামার মেয়াদ থাকলে দেশটিতে প্রবেশ করতে পারবে। এদিকে বিদেশ থেকে আগত যাত্রীদের কুয়েতে বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইনে রাখতে বিভিন্ন এলাকার পাঁচ তারকা হোটেল থেকে শুরু করে বিভিন্ন মানে ৪৩ হোটেল অনুমোদন দিয়েছে দেশটির সরকার।

আমারসংবাদ/জেডআই