Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাজকন্যাকে বন্দির বিষয়ে মুখ খুললো আমিরাত

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২০, ২০২১, ১১:৫৫ এএম


রাজকন্যাকে বন্দির বিষয়ে মুখ খুললো আমিরাত

অবশেষে নিজেকে বাবার হাতে ‘বন্দি’ দাবি করা রাজকুমারী লতিফার বিষয়ে মুখ খুলেছে সংযুক্ত আরব আমিরাত। তাকে বাড়িতে রেখে ‌‘যত্ন’ করা হচ্ছে বলে জানিয়েছে দেশটির লন্ডন দূতাবাস।

সম্প্রতি বাবার হাতে ‘বন্দি’ দাবি করে মুক্তি চেয়ে একটি ভিডিও বার্তা দেয় সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাখতুমের মেয়ে লতিফা।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে দাবি করে, গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে প্রকৃত পরিস্থিতি প্রতিফলিত হয়নি। দ্রুতই লতিফা সামাজিক জীবনে ফিরবেন।

বিবৃতিতে আরো দাবি করা হয়, বাড়িতে প্রিন্সেসের (লতিফা) যত্ন নেওয়া হচ্ছে বলে তার পরিবার নিশ্চিত করছে। তাকে তার পরিবার ও চিকিৎসারা দেখাশোনা করছেন। তার অবস্থার উন্নতি হচ্ছে। উপযুক্ত সময়ে তিনি সামাজিক জীবনে ফিরবেন বলে তারা আশাবাদী।

[embed]<iframe width="400" height="500" frameborder="0" src="https://www.bbc.com/news/av-embeds/world-middle-east-56075528/vpid/p0975bgt"></iframe>[/embed]

গত মঙ্গলবার বাথরুমে মোবাইল ফোনে ধারণ করা লতিফার একটি গোপন ভিডিও প্রচার করেছে বিবিসি। এতে রাজকন্যা বলেন, ‘আমি একজন জিম্মি, আমি মুক্ত না। এই কারাগারের (বাথরুম) মধ্যে আমি বন্দি। আমার জীবন আমার হাতে না।’

এর আগে ২০১৮ সালেও দেশ থেকে গোপনে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছিলেন ৩৫ বছর বয়সী রাজকুমারী লতিফা। তখন ভারতের মালাবর উপকূল থেকে তাকে জোর করে ধরে নিয়ে যাওয়া হয়।

আমারসংবাদ/এমএ