Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

প্রকাশিত হচ্ছে হিলারির থ্রিলার উপন্যাস ‘স্টেট অব টেরর’

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২৪, ২০২১, ১০:২৫ এএম


প্রকাশিত হচ্ছে হিলারির থ্রিলার উপন্যাস ‘স্টেট অব টেরর’

প্রকাশিত হতে যাচ্ছে সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনের রাজনৈতিক থ্রিলার উপন্যাস ‘স্টেট অব টেরর’। কানাডীয় জনপ্রিয় লেখক লুইস পেনির সঙ্গে যৌথভাবে উপন্যাসটি লিখেছেন তিনি। খবর এএফপি।

আগামী অক্টোবরে বাজারে আসবে উপন্যাসটি। পাবলিশার্স সিমন অ্যান্ড সাস্টার ও সেন্ট মার্টিনস প্রেস এ খবর জানিয়েছে। আগামী ১২ অক্টোবর থেকে বইটি পাওয়া যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

উপন্যাসটিতে একের পর এক সন্ত্রাসী হামলায় বিশ্ব শৃঙ্খলা বিপর্যস্ত হয়ে পড়ার প্রেক্ষাপটে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীর প্রশাসনে একজন নতুন পররাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পালনের গল্প তুলে ধরা হয়েছে।

এছাড়াও এ উপন্যাসে ২০১৬ সালের মার্কিন নির্বাচন, রুশ-মার্কিন সম্পর্ক, কুটনীতি, নায়ক-খলনায়কসহ সবই থাকবে। এমনকি উঠে আসতে পারে ডোনাল্ড ট্রাম্প ও ভ্লাদিমির পুতিনসহ সমসাময়িক নানা চরিত্র।

হিলারি বলেছেন, ‘লেখক লুইস পেনির সঙ্গে থ্রিলার লেখা তার জন্য দারুণ ব্যাপার।’ উল্লেখ্য, পশ্চিমা বিশ্বে জনপ্রিয় পেনির গুরুত্বপুর্ণ বইগুলোর অন্যতম ইন্সপেক্টর আরমান্দ গ্রামাচ ৩১ টি ভাষায় অনূদিত ও বহু পুরস্কারে ভূষিত হয়েছে।

[media type="image" fid="111985" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

হিলারির স্বামী বিল ক্লিনটন দুই দফায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন। তখন ফার্স্ট লেডি হিসেবে আট বছর হোয়াইট হাউসে কাটান হিলারি। পরে তিনি পররাষ্ট্রমন্ত্রী হন। সর্বশেষ তিনি প্রেসিডেন্ট নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সময় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে হিলারি দাপটের সঙ্গে কাজ করেন। এছাড়া হিলারি ২০১৬ সালে ডেমোক্রেটিক পার্টির হয়ে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হন। জনিপ্রয় ভোটে এগিয়ে থেকেও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের কাছে হেরে যান তিনি।


আমারসংবাদ/এমএ