Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মিয়ানমারে পুলিশের গুলিতে ৬ বিক্ষোভকারীর মৃত্যু (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০৮:৫৫ এএম


মিয়ানমারে পুলিশের গুলিতে ৬ বিক্ষোভকারীর মৃত্যু (ভিডিও)

মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলিতে আরো ছয় জন বিক্ষোভকারীর মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রোববার সকাল থেকেই বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে রাজপথ। পুলিশ বিক্ষোভকারীদের হটাতে এলোপাতাড়ি গুলি ছুড়ে এবং জলকামান নিক্ষেপ করে। এসময় দুইজন বিক্ষোভকারী নিহত হয়। খবর মিয়ানমার নাউ।

মিয়ানমার নাউ এর একটি ভিডিওতে দেখা যায়, হ্লেদান সেন্টারের কাছে রাস্তার ওপর একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে। পুলিশের ছোড়া গুলি তার বুকে এসে লেগেছে।

ফ্রন্টিয়ার ম্যাগাজিনকে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, একটি বাস স্টেশনে আশ্রয় নেয়া বিক্ষোভকারীদের ওপর গুলি ছুড়েছে পুলিশ। এই ঘটনায় একজন নিহত এবং আরো একজন আহত হয়েছেন বলে নিশ্চিত করেন তিনি।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে বেসামরিক সরকারকে সরিয়ে দেশটির ক্ষমতা গ্রহণ করে সামরিক বাহিনী। তারপর থেকেই সামরিক সরকারের বিরুদ্ধে রাজপথে বিক্ষোভ চালিয়ে যাচ্ছে দেশটির বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

[embed]<blockquote class="twitter-tweet"><p lang="en" dir="ltr">Soldiers and police indiscriminately opened fired on the protesters in the town of Dawei in southern Myanmar. <a href="https://twitter.com/hashtag/2021uprising?src=hash&amp;ref_src=twsrc%5Etfw">#2021uprising</a> <a href="https://twitter.com/hashtag/myanmarcrackdown?src=hash&amp;ref_src=twsrc%5Etfw">#myanmarcrackdown</a> <a href="https://t.co/vV3k8g7PVE">pic.twitter.com/vV3k8g7PVE</a></p>&mdash; Myanmar Now (@Myanmar_Now_Eng) <a href="https://twitter.com/Myanmar_Now_Eng/status/1365929028859879426?ref_src=twsrc%5Etfw">February 28, 2021</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>[/embed]

 

আমারসংবাদ/এমএ