Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

২০২৪ সালে আবার জয়ী, ঘোষণা ট্রাম্পের!

আন্তর্জাতিক ডেস্ক

মার্চ ১, ২০২১, ০৬:৪০ এএম


২০২৪ সালে আবার জয়ী, ঘোষণা ট্রাম্পের!

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প। তিনি হোয়াইট হাউজ ছেড়েছেন এক মাসের বেশি হয়ে গেছে। এরপর আর প্রকাশ্যে আসেননি তিনি। 

তবে আবার প্রকাশ্যে এসেই ঘোষণা দিলেন ট্রাম্প। জানালেন, আগামী নির্বাচনে (২০২৪) অংশগ্রহণ করে আবার জয়ী হবেন তিনি। এসময় ট্রাম্প সমালোচনায় বিদ্ধ করেছেন নিজ দলের সিনেটরদের, যারা তার অভিসংশনের পক্ষ নিয়েছেন।

একই সঙ্গে প্রকাশ্যে এসে অভিযোগের ঝড় তুললেন যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দাবি করলেন, গত নির্বাচনে তিনিই জয়ী হয়েছেন। 

রোববার (২৮ ফেব্রুয়ারি) ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) যুক্ত হয়ে ট্রাম্প এসব অভিযোগ তুলে ধরেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

অনুষ্ঠানে ট্রাম্প বলেন, আপনাদের সহযোগিতায় আমরা আবার হোয়াইট হাউজে ফিরবো। আমরা সিনেটেও জয়ী হবো এবং বিজয়ী হয়ে একজন রিপাবলিক্যান প্রেসিডেন্ট হোয়াইট হাউজে ফিরবেন। আমি ভাবছি, কে হবেন সেই ব্যক্তি? এরপর ট্রাম্প হেসে বলেন, ‘কে, কে, কে হবেন সেই ব্যক্তি, আমি ভাবছি।’

এরপর ট্রাম্প সেইসব রিপাবলিক্যানদের ওপর ক্ষোভ উগরে দেন, যারা তাকে অভিশংসিত করার জন্য পক্ষে কাজ করেছেন। তারাই গত ৬ জানুয়ারি ক্যাপিটলে ভয়াবহ হামলার ইন্ধন যুগিয়েছেন বলে অভিযোগ করেন। 

তিনি এসময় কয়েকজনের নামও উল্লেখ করেন। এর মধ্যে রয়েছেন সিনেটর মিট রমনি, প্যাট টমি এবং আইন প্রণেতা লিজ সিনে এবং অ্যাডাম কিনজিনজার।

এদিন ট্রাম্প নির্বাচন নিয়ে মিথ্যা অভিযোগও তোলেন। বলেন, গত ৩ নভেম্বরের নির্বাচনে কারচুপি করে বাইডেন ক্ষমতায় এসেছেন। এসময় বাইডেন সীমান্তরক্ষীদের নিয়ন্ত্রণ করেছেন বলেও অভিযোগ করেন তিনি।

আমারসংবাদ/জেডআই