Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

লকডাউন ভেঙে ফ্রান্সে গোপন পার্টি

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ৭, ২০২১, ১১:০৫ এএম


লকডাউন ভেঙে ফ্রান্সে গোপন পার্টি

করোনা সংক্রমণের নতুন ঢেউয়ে ইউরোপের বহু দেশ বেসামাল। করোনা সংক্রমণের মারাত্মক হার কমাতে ফ্রান্সের প্রেসিডেন্ট মাক্রোঁ কমপক্ষে এক মাসের কড়া লকডাউন ঘোষণা করেছেন। টিকাকরণ শুরু হলেও নতুন স্ট্রেনের দাপাদাপিতে পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে। ফলে বহু দেশেই নতুন করে লকডাউন জারি করা হয়েছে। তার মধ্যে ফ্রান্সে লকডাউন ভেঙে গোপন পার্টি করার একটি ভিডিও ক্লিপ প্রকাশে এসেছে। 

ভিডিওতে দেখা যায়, প্যারিসের সাধারণ একটা বাড়ির প্রবেশ পথ বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই। গোপন পথে বেয়ে পৌঁছে যাওয়া যাবে সোনালি রংয়ের চোখ ধাঁধানো ব্যাঙ্কোয়েটে। রং বেরং এর ক্যান্ডেল লাইট। ঝাড়বাতিতে সাজানো ঝলমলে সেই ঘরে চলছে বিলাসবহুল ডিনার পার্টি।

সেখানে অভিজাত অতিথিরা ঘুরে বেড়াচ্ছেন হল জুড়ে। পরিবেশন করছেন সুসজ্জিত ওয়েটারেরা। অতিথি বা পরিবেশন কর্মী কারও মুখে কোনো মাস্ক নেই। দেখে বোঝার উপায় নেই যে করোনার বাড়াবাড়িতে শহরটায় গত সোমবার থেকে ফের কড়া লকডাউন শুরু হয়েছে। গত পাঁচ মাস ধরে শহরের সমস্ত পাব, রেস্তরাঁ বন্ধ।

এই বিলাসবহুল ডিনার পার্টির মাথাপিছু খাওয়ার খরচ ন্যূনতম ১৮৯ ডলার। ৫৭৮ ডলার খরচ করতে পারলে চুমুক দেওয়া যাবে বহুমূল্য শ্যাম্পেনে।

করোনা বিধি উড়িয়ে এমন কিছু গোপন ডিনার পার্টির আয়োজন করেছিল ফ্রান্সের কিছু অভিজাত রেস্তরাঁ। তারই একটি ভিডিয়ো ক্লিপ ছড়িয়ে পড়েছে সংবাদ মাধ্যমের দৌলতে। একটি টিভি চ্যানেলের তরুণী সাংবাদিক পুরো ঘটনাটি গোপন ক্যামেরায় তুলেছেন। সেই ভিডিও তে দেখা গিয়েছে, পার্টির আয়োজকেরা তরুণীকে বলছেন, ‘শুধু এক বার এই দরজা দিয়ে ভিতরে প্রবেশ করুন। এই দুনিয়ায় করোনা বলে কিছু নেই।’ 

ফ্রান্সে এমন আর একটি গোপন পার্টিতে দেখা গিয়েছে দেশের কিছু নেতা-মন্ত্রীকেও। এই ঘটনায় জনমানসে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় বিষয়টি মোটেই হালকা ভাবে নিচ্ছে না প্রশাসন। 

বিষয়টি নিয়ে দ্রুত তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

আমারসংবাদ/এএসএম