Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভারত সফর বাতিল

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ১৯, ২০২১, ১০:৩৫ এএম


ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভারত সফর বাতিল

করোনা পরিস্থিতির কারণে ভারত সফর বাতিল করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী ২৫ এপ্রিল তার ভারত সফরে যাওয়ার কথা ছিল।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত কয়েকদিন ধরে ভারতে করোনা সংক্রমণের লাগাম টানা যাচ্ছে না। ফলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

এমন অবস্থায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতের সাম্প্রতিক করোনা পরিস্থিতি বিবেচনায় আগামী সপ্তাহে দেশটিতে সফরে যেতে পারছেন না বরিস জনসন। এর পরিবর্তে চলতি মাসের শেষ দিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন নিজেদের মধ্যে আলাপ করবেন।

ওই বিবৃতিতে জানানো হয়েছে, জনসনের ভারত সফর বাতিল হলেও তাদের দু'জনের মধ্যে নিয়মিত যোগাযোগ থাকবে। এ বছরের যে কোনো সময় তারা সাক্ষাত করবেন বলেও উল্লেখ করা হয়েছে। এর আগে গত জানুয়ারিতে ভারতের প্রজাতন্ত্র দিবসে বরিস জনসনের সফর করার কথা ছিল। কিন্তু পরবর্তীতে সে সফরও বাতিল হয়ে যায়।

বরিস ও মোদি যুক্তরাজ্য এবং ভারতের ভবিষ্যত অংশীদারিত্বসহ বিভিন্ন বিষয়ে নিজেদের পরিকল্পনা নিয়ে কথা বলবেন। তবে সেটা কোথায়, কখন, কিভাবে অনুষ্ঠিত হবে তা এখনও পরিষ্কার নয়।

আমারসংবাদ/আরএস