Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বিশ্বে করোনায় আক্রান্ত-মৃত্যু কমেছে

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ১২, ২০২১, ০৩:৩৫ এএম


বিশ্বে করোনায় আক্রান্ত-মৃত্যু কমেছে

মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোও ধরাশায়ী। পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যু। চলতি সপ্তাহের শুরুর দিকে সংক্রমণ ও মৃত্যু নিম্নমুখী থাকলে শেষদিকে তা বেড়েছে। তবে, আজ তা আবার কমেছে।

রোববার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ লাখ ৩৮ হাজার ৫০২ জনে। এ সময়ে বিশ্বব্যাপী শনাক্ত হয়েছেন ২২ কোটি ৫০ লাখ ৯৯ হাজার ৮৫৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ কোটি ১৬ লাখ ৩৩ হাজার ৩৯০ জন।

এর আগে শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে গতকালের তুলনায় করোনায় সংক্রমণ ও মৃতের সংখ্যা কিছুটা কমেছে। এ সময় মারা গেছেন আরও ৮ হাজার ৯৯৬ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯২ হাজার ১৯২ জন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় গত দিনগুলোর চেয়ে বিশ্বে করোনায় শনাক্ত বাড়লেও  কমেছিল মৃত্যু। সে সময় মারা গিয়েছিলেন ৯ হাজার ৩৬২ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ লাখ এক হাজার ৯৮৫ জন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় গত দিনগুলোর চেয়ে বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছিল। সে সময় মারা গিয়েছিলেন ৯ হাজার ৭০৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ২৪২ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আমারসংবাদ/ইএফ