Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বিশ্বে করোনায় ফের বেড়েছে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ১৫, ২০২১, ০২:৪০ এএম


বিশ্বে করোনায় ফের বেড়েছে মৃত্যু

পৃথিবীজুড়ে টিকা কার্যক্রম চললেও থামছে না সংক্রমণ ও মৃত্যু। চলতি সপ্তাহের শুরু থেকে সংক্রমণ ও মৃত্যু ওঠানামা করছে। তবে বুধবার (১৫ সেপ্টেম্বর) মৃত্যু বেড়েছে।
 
ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ৮ হাজার ৮৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১০ হাজার ৯৬২ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মারা গেছেন ৪৬ লাখ ৬১ হাজার ৫৮৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২২ কোটি ৬৬ লাখ ১৮ হাজার ৯৫৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ কোটি ৩৩ লাখ ১১ হাজার ৫৯ জন।

এর আগে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মারা গিয়েছিলেন ৬ হাজার ৫৪৯ জন এবং আক্রান্ত ৪ লাখ ৬০ হাজার ৮২৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪ কোটি ২২ লাখ ৮৮ হাজার ২০৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৮২ হাজার ৩৪১ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

আমারসংবাদ/ইএফ